Advertisement
১৫ জুলাই ২০২৪
LPG

LPG price Hike: রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি বাড়ল ২৫ টাকা ৫০ পয়সা, ৬ মাসে বৃদ্ধি ১৪০ টাকা

এই বৃদ্ধির জেরে জুলাই মাসে ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম কলকাতায় হল ৮৬১ টাকা। মুম্বই এবং দিল্লিতে ৮৩৪ টাকা ৫০ পয়সা।

রান্নার গ্যাস।

রান্নার গ্যাস। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ১১:৫০
Share: Save:

দেশ জুড়ে দাম বাড়ল রান্নার গ্যাসের। ১ জুলাই থেকে ভর্তুকিহীন এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে ২৫ টাকা ৫০ পয়সা।

এই বৃদ্ধির জেরে জুলাই মাসে ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম মুম্বই এবং দিল্লিতে হল ৮৩৪ টাকা ৫০ পয়সা। চেন্নাইয়ে তা ৮৫০ টাকা ৫০ পয়সা। কলকাতায় তা ৮৬১ টাকা। দেশের মেট্রো শহরগুলির মধ্যে সব থেকে বেশি দাম এখন কলকাতাতেই। সেখানে নতুন দাম হল এ নিয়ে গত ৬ মাসে সিলিন্ডার প্রতি রান্নার গ্যাসের দাম বাড়ল প্রায় ১৪০ টাকা।

গৃহস্থালীর পাশাপাশি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দামও বেড়েছে। ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে ৭৬ টাকা।

দেশে পেট্রোপণ্যের দাম ধারাবাহিক ভাবে বেড়ে চলেছে। গত কয়েক সপ্তাহে পেট্রল-ডিজেলের দাম মাত্রা ছাড়া হয়েছে। কিছু শহরে ১০০ টাকা ছাড়িয়েছে এবং অধিকাংশ শহরেই পেট্রলের দাম লিটার প্রতি ১০০ টাকা ছুঁইছুঁই। সেই পরিস্থিতিতেই মধ্যবিত্তের চিন্তা বাড়িয়ে দাম বাড়ল এলপিজি-র।

প্রসঙ্গত, দেশের মানুষকে নতুন দামেই কিনতে হবে ১৪.২ কেজির এলপিজি সিলিন্ডার। তবে কেন্দ্র বছরে ১২টি সিলিন্ডারের জন্য ভর্তুকি দেয়। সেই ভর্তুকির টাকা পাঠানো হয় গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LPG LPG cylinder LPG price hike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE