Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus

Covid-19: ২৪ ঘণ্টায় ২২ হাজার করোনা আক্রান্ত! পাঁচ মাসে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ, মৃত ৬০

দেশে এখন মোট করোনা রোগী দেড় লক্ষ ছুঁইছুঁই। শেষ দেশের করোনা পরিস্থিতি এই পর্যায়ে পৌঁছল এ বছর ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১১:১১
Share: Save:

ভারতে গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৮৮০ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত দেওয়া হিসেব বলছে দেশে এখন মোট করোনা রোগীর সংখ্যাও প্রায় দেড় লক্ষ। এই মুহূর্তে সরকারি হিসাব অনুযায়ী এক লক্ষ ৪৯ হাজার ৪৮২ জন করোনা আক্রান্ত রয়েছেন দেশে। দু’টি সংখ্যাই গত পাঁচ মাসে সর্বোচ্চ। শেষ বার ফেব্রুয়ারির শেষ সপ্তাহে দেশের করোনা পরিসংখ্যান এর কাছাকাছি ছিল। যখন দেশে ওমিক্রনের দৌলতে করোনার তৃতীয় স্ফীতি চলছিল।

গত এক সপ্তাহ ধরেই দেশে করোনার দৈনিক সংক্রমণ ২০ হাজারের আশে পাশে ঘোরাফেরা করছে। বৃহস্পতিবারের দেওয়া কেন্দ্রীয় হিসাবে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২১ হাজার ৫৬৬। তবে শুক্রবার এই সংখ্যা আরও বৃদ্ধি পাওয়ায় প্রশ্ন উঠছে তবে কি ওমিক্রনের নতুন উপরূপ বিএ ২.৭৫ যার ডাক নাম ‘স্যান্টারস’-এর দৌলতে চতুর্থ স্ফীতিও শুরু হতে চলেছে দেশে?

শুক্রবারের কেন্দ্রীয় পরিসংখ্যান বলছে, এই পর্যায়ে দেশ মূলত চারটি রাজ্য দৈনিক সংক্রমণ সবার আগে রয়েছে। প্রথমেই নাম রয়েছে কেরলের। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে ২৬৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন। তার পরেই রয়েছে পশ্চিমবঙ্গ। একদিনে ২৪৮৬ জন আক্রান্ত হয়েছেন বাংলায়। তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে মহারাষ্ট্র (২২৮৯) এবং তামিলনাড়ু (২০৯৩)। পঞ্চমস্থানে ওড়িশা। তবে ওড়িশায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১১৯৬জন।

গোটা দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৬০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কেরলের ২১টি অনথিভু্ক্ত মৃত্যু রয়েছে। এ ছাড়া সাত জনের মৃত্যু হয়েছে ছত্তীসগঢ়ে। বাংলা এবং মহারাষ্ট্রে মারা গিয়েছেন ছ’জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus COVID-19 Corona Test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE