Advertisement
১৯ এপ্রিল ২০২৪
corona

Coronavirus in india: দৈনিক সংক্রমণ সামান্য কমল, ৫৬০ দিনে সর্বনিম্ন সক্রিয় রোগীর সংখ্যা

ওমিক্রন প্রসঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) জানিয়েছে, করোনা ভাইরাসের নতুন রূপ মানেই তা আরও বিপজ্জনক এমন ভাবার সময় আসেনি।

গ্রাফিক—সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১১:০২
Share: Save:

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আগের থেকে আরও খানিকটা কমল । তবে আগের দিনের তুলনায় ফারাক সামান্য। শনিবার সকাাল পর্যন্ত ২৪ ঘণ্টার হিসেব অনুযায়ী ৭ হাজার ৯৯২ জন আক্রান্ত হয়েছিলেন। রবিবার সেই সংখ্যা কমে হয়েছে ৭ হাজার ৭৭৪ জন। কমেছে দৈনিক মৃত্যু সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনায় ৩০৬ জনের মৃত্যু হয়েছে দেশে। আগের দিন এই সংখ্যা ছিল ৩৯৩।

রবিবার প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, দেশের সক্রিক রোগীর সংখ্যা ৯২ হাজার ২৮১ জন। যা মার্চের পর থেকে সর্বনিম্ন। শনিবার থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত ৮৯ লক্ষ ৫৬ হাজার ৭৮৪ টিকাকরণ হয়েছে। করোনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৮৯ হাজার ৪৫৯ জনের। যার মধ্যে পজিটিভিটির হার অর্থাৎ মোট পরীক্ষার মধ্যে আক্রান্তের হার ০.৬৫ শতাংশ।

এরই মধ্যে দেশে ওমিক্রন নিয়ে উদ্বেগ বেড়েছে। পাঁচটি রাজ্যে এই মুহূর্তে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৩৩। ওমিক্রন প্রসঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) জানিয়েছে, ‘‘করোনা ভাইরাসের নতুন রূপ মানেই তা আরও বিপজ্জনক এমন ভাবার সময় আসেনি। এটি তৃতীয় ঢেউয়ের কারণ হতে পারে এমনটাও এখনই বলা যাচ্ছে না। তবে সতর্ক থাকতে হবে। পরিচ্ছন্নতা, মাস্ক পরা, দৈহিক দূরত্ব বজায় রাখার মতো নিয়মগুলি মেনে চলতে হবে। দক্ষিণ এশিয়ার দেশগুলিকে হু-র পরামর্শ এখনই নিশ্চিন্ত হওয়ার সময় আসেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE