Advertisement
২৩ এপ্রিল ২০২৪
COVID-19

covid: বিলাসবহুল হোটেলের জন্য টিকার প্যাকেজ বেআইনি, কড়া শাস্তির হুঁশিয়ারি কেন্দ্রের

বিভিন্ন রাজ্যে বেসরকারি হাসপাতালগুলির তরফে বিলাসবহুল হোটেলে টিকাকরণের বিশেষ প্যাকেজ দেওয়া হচ্ছিল। তা নিয়েই সতর্ক করেছে কেন্দ্র।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০২১ ১১:৩৩
Share: Save:

বিলাসবহুল হোটেলে অতিথিদের টিকা দেওয়ার ব্যবস্থা করছিল কিছু বেসরকারি হাসপাতাল। এমনকি টিকার বিশেষ প্যাকেজের জন্য হোটেলগুলির সঙ্গে চুক্তিবদ্ধও হচ্ছিল তারা। বিষয়টিকে বেআইনি এবং কেন্দ্রের কোভিড টিকাকরণ নির্দেশিকার বিরোধী বলে জানিয়ে দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এ ধরনের ঘটনায় ওই হোটেল এবং হাসপাতালগুলির বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছে তারা।

শনিবার কেন্দ্রের তরফে ওই চিঠি গিয়েছে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কাছে। তাতে কেন্দ্র স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, ‘সরকারি নির্দেশিকা অনুযায়ী সরকারি এবং বেসরকারি টিকাকরণ কেন্দ্রে টিকা দেওয়ার ব্যবস্থা করা যেতে পারে। এ ছাড়া কর্মক্ষেত্রে, বিশেষভাবে সক্ষম এবং বয়স্কদের জন্য বাড়ির কাছের কোনও কেন্দ্র বা আবাসনের চত্বরে, কমিউনিটি সেন্টার, পঞ্চায়েত ভবন, স্কুল, কলেজ, বৃদ্ধবাস এমনকি আর ডব্লু এ-র কার্যালয়কেও অস্থায়ী টিকাকরণ কেন্দ্র হিসেবে ব্যবহার করা যেতে পারে’।

‘বিশেষজ্ঞদের হাতে টিকাকরণের পাশাপাশি স্বাস্থ্যকর প্রাতঃরাশ, রাতের খাবার, আরামদায়ক শয্যা এবং ওয়াইফাই’—বিলাসবহুল হোটেলগুলিতে এমনই বিশেষ টিকা প্যাকেজের বন্দোবস্ত নেট মাধ্যমে সমালোচিত হয়েছিল।

শনিবার চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক বলেছে, ‘টিকাকরণ সংক্রান্ত কেন্দ্রের নির্দেশিকা না মানলে কড়া আইনি পদক্ষেপ করা হবে বিধিভঙ্গকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে’। এই মর্মে রাজ্য সরকার এবং কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনকে কড়া নজরদারির চালানোর নির্দেশও দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE