Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

২৪ ঘণ্টায় তৃতীয় বার, হরিয়ানায় ফের অক্সিজেনের অভাবে ৫ কোভিড রোগীর মৃত্যু

সংবাদ সংস্থা
হিসার ২৬ এপ্রিল ২০২১ ১২:১৪
অক্সিজেনে ঘাটতির অভিযোগ উঠে আসছে হরিয়ানা থেকেও।

অক্সিজেনে ঘাটতির অভিযোগ উঠে আসছে হরিয়ানা থেকেও।
ছবি: পিটিআই।

অক্সিজেনের অভাবে ফের ৫ করোনা রোগীর মৃত্যুর অভিযোগ। তা নিয়ে উত্তাল হরিয়ানার হিসার। হাসপাতালের বাইরে বিক্ষোভ দেখান মৃতদের পরিবারের লোকজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হাসপাতালের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

অক্সিজেনের জোগানে ঘাটতি দেখা দেওয়াতেই রোগীদের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন তাঁদের পরিবারের লোকজন। মৃতদের মধ্যে এক জনের ভাই অভিযোগ করেন যে, অন্য হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার জোগাড় করে এনে দিয়েছিলেন তিনি। তার পরেও তাঁর দাদাকে অক্সিজেন দেওয়া হয়নি।

এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি। গত ২৪ ঘণ্টায় এই নিয়ে তৃতীয় বার হরিয়ানায় অক্সিজেনের অভাবে রোগীমৃত্যুর অভিযোগ সামনে এল। রবিবার গুরুগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ৪ জন করোনা রোগীর মৃত্যু হয়। রাজধানী চণ্ডীগঢ় থেকে ৩৩০ কিলোমিটার দূরে রেওয়ারির একটি হাসপাতালেও প্রাণ হারান ৪ করোনা রোগী। দু’ক্ষেত্রেই অক্সিজেনে ঘাটতির অভিযোগ রয়েছে। ওই দুই ঘটনায় জেলা প্রশাসনের তরফে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

গোটা দেশের মতো হরিয়ানাতেও কোভিডের ব্যাপক প্রভাব পড়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ১০ হাজারেরও বেশি মানুষের শরীরে। তার মধ্যেই একাধিক জায়গা থেকে অক্সিজেনে ঘাটতির অভিযোগ উঠে আসছে। রবিবারই এ নিয়ে জরুরি বৈঠক করেন রাজ্যের মুখ্যসচিব বিজয় বর্ধন।

তবে অক্সিজেনে ঘাটতির জন্য প্রাশসনিক গাফিলতিকেও কাঠগড়ায় তুলেছেন সমাজকর্মীদের একটি অংশ। তাঁদের অভিযোগ, গত দু’মাস ধরে অক্সিজেন কনসেনট্রেটর প্ল্যান্ট পড়ে থাকলেও, হিসার জেনারেল হাসপাতালে এখনও পর্যন্ত সেটি বসানোই হয়নি। সময় মতো তা যদি করা যেত, তা হলে দৈনিক ২০০ কিলোলিটার অক্সিজেন পাওয়া যেত। বিষয়টি সামনে আসতে নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন। আগামী কয়েক দিনের মধ্যেই অক্সিজেন প্ল্যান্টটি বসানোর কাজ সম্পূর্ণ হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন

Advertisement