Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Coronavirus in India

Coronavirus in India: এএসআই-এর অধীন স্মৃতিসৌধ ও সংগ্রহালয়গুলি বন্ধ রাখার মেয়াদ বাড়ল ১৫ জুন পর্যন্ত

১৫ এপ্রিল একটি নির্দেশিকায় সৌধ ও সংগ্রহালয়গুলি ১৫ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল মন্ত্রক। এর পর তার মেয়াদ বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হয়।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০২১ ২১:২২
Share: Save:

দেশ জুড়ে বিভিন্ন রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ক্রমশ নিম্নমুখী হলেও অতিমারির সঙ্কট কাটেনি। এই আবহে ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ (আর্কিয়োলজিকাল সার্ভে অব ইন্ডিয়া বা এএসআই)-এর অধীনস্থ যাবতীয় স্মৃতিসৌধ ও সংগ্রহালয় বন্ধ রাখার মেয়াদ আরও বাড়াল কেন্দ্র। আগামী ১৫ জুন পর্যন্ত ওই সমস্ত স্মৃতিসৌধ ও সংগ্রহালয় বন্ধ থাকবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক। রবিবার এই মর্মে একটি নির্দেশিকা জারি করে মন্ত্রক জানিয়েছে, নতুন করে বিবৃতি জারি না করা পর্যন্ত এএসআই-এর অধীনে ওই সৌধ বা সংগ্রহালয়গুলি বন্ধ থাকবে।

প্রসঙ্গত, ১৫ এপ্রিল একটি নির্দেশিকা জারি করে ওই সৌধ ও সংগ্রহালয়গুলি ১৫ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল মন্ত্রক। এর পর তার মেয়াদ বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হয়। গত বছরও সংক্রমণ রুখতে ১৭ মার্চ পর্যন্ত এগুলি বন্ধ করে দেওয়া হয়েছিল।

চলতি বছরে করোনার দ্বিতীয় তরঙ্গের ঢেউয়ে এক সময় হু হু করে বেড়েছে সংক্রমণ। তবে ধীরে ধীরে তা কমতে থাকলেও সঙ্কট রয়েছে। রবিবারও দৈনিক সংক্রমণ ১ লক্ষ ৬৫ হাজারের বেশি বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এই আবহে ঝুঁকি না নিয়ে সৌধ ও সংগ্রহালয়গুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE