Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

কর্নাটকে আরও ৪, কেরলে ৬, দেশে করোনায় আক্রান্ত বেড়ে ৫৬

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১০ মার্চ ২০২০ ১৪:৫৬
করোনায় আক্রান্ত নয় তো? তাজমহলে ঢোকার আগে চলছে পরীক্ষা। ছবি- পিটিআই।

করোনায় আক্রান্ত নয় তো? তাজমহলে ঢোকার আগে চলছে পরীক্ষা। ছবি- পিটিআই।

ভারতে দ্রুত ছড়াচ্ছে করোনাভাইরাসের সংক্রমণ। কর্নাটকে মঙ্গলবার চার জনের রক্তপরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ মিলেছে। পুণেতে সোমবারই দু’জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। কেরলে এ দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ছয় জন। সব মিলিয়ে ভারতে ইতিমধ্যেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৬।

কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু এ দিন বলেন, ‘‘কর্নাটকে চার জনের রক্তপরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ মিলেছে। চার জনকেই নিয়ে যাওয়া হয়েছে আইসোলেশন ওয়ার্ডে।’’

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, এ দিন তাঁর রাজ্যেও নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার আরও ৬ জনের রক্তপরীক্ষায় এই ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া গিয়েছে। তাঁদের নিয়ে যাওয়া হয়েছে আইসোলেশন ওয়ার্ডে। এই নিয়ে কেরলে মোট ১২ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল।

Advertisement

সোমবার রাতে পুণের দুই বাসিন্দার রক্তপরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ মেলে। দু’জনই দিনকয়েক আগে দুবাই থেকে ফিরে এসেছিলেন পুণেতে। এর ফলে, এই প্রথম মহারাষ্ট্র থেকেও করোনাভাইরাসের সংক্রমণের খবর পাওয়া গেল। গত কালই করোনায় আক্রান্ত হওয়ার খবর এসেছে বেঙ্গালুরু, দিল্লি, কেরল, উত্তরপ্রদেশ, জম্মু, পঞ্জাব ও পুণে থেকে। তার মধ্যে পুণে বাদে সর্বত্রই গত কাল এক জন করে আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

আরও পড়ুন- করোনা, তেলের জোড়া ধাক্কায় এশিয়ার সবচেয়ে ধনীর শিরোপা খোয়ালেন মুকেশ অম্বানী

আরও পড়ুন- বারাণসীতে বিশ্বনাথের বিগ্রহেও এ বার করোনা-মুখোশ​

ও দিকে, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে কোয়্যার‌্যান্টাইনে থাকা ম্যাঙ্গালুরুর এক বাসিন্দাকে আবার পরীক্ষা ও পর্যবেক্ষণের জন্য সরকারি হাসপাতালে ফিরিয়ে আনা হয়েছে বলে দক্ষিণ কন্নাড়ার ডেপুটি কমিশনার সিন্ধু বি রূপেশ মঙ্গলবার জানিয়েছেন। ম্যাঙ্গালুরুর ওই বাসিন্দা কিছু দিন আগেই দুবাই থেকে দেশে ফিরেছিলেন।



Tags:
Coronavirus In India Karnataka Kerala Puneকরোনাভাইরাসকর্নাটককেরলপুণে

আরও পড়ুন

Advertisement