Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

পঞ্জাবে রাত্রিকালীন কার্ফুর মেয়াদ বাড়ল ৩০ এপ্রিল পর্যন্ত, বন্ধ সিনেমা হল, পানশালা, কোচিং সেন্টার

সংবাদ সংস্থা
অমৃতসর ১৯ এপ্রিল ২০২১ ১৮:২০
এই মুহূর্তে রাত্রিকালীন কার্ফুই চলছে পঞ্জাবে।

এই মুহূর্তে রাত্রিকালীন কার্ফুই চলছে পঞ্জাবে।
—ফাইল চিত্র।

করোনা সংক্রমণের গতি রুখতে লকডাউন ঘোষণা করেছে দিল্লি সরকার। পড়শি রাজ্য পঞ্জাবে এ বার ৩০ এপ্রিল পর্যন্ত ফের রাত্রিকালীন কার্ফু চালু হল। মঙ্গলবার রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত শুরু হচ্ছে কার্ফু। কোভিড সংক্রমণ ঠেকাতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ। এর পাশাপাশি, সমস্ত কোচিং সেন্টার, শরীরচর্চা কেন্দ্র, স্পা, ক্রীড়াঙ্গন, পানশালা এবং সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পঞ্জাব সরকার। এর আগে, ৭ থেকে ২০ এপ্রিল পর্যন্ত রাত্রীকালীন কার্ফু ঘোষণা করেছিল তারা।

সোমবার নেটমাধ্যমে রাত্রিকালীন কার্ফুর কথা ঘোষণা করেন অমরেন্দ্র। তিনি লেখেন, ‘আচমকা যে ভাবে কোভিড সংক্রমণ বৃদ্ধি পেয়েছে, তাতে কড়া ব্যবস্থা নেওয়া প্রয়োজন। বিশেষজ্ঞদের সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা করে রাজ্যের সর্বত্র রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত কার্ফু চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ এপ্রিল পর্যন্ত কোচিং সেন্টার, শরীরচর্চা কেন্দ্র, পানশালা এবং সিনেমা হল বন্ধ থাকবে’। রেস্তরাঁ, হোটেলগুলি খোলা থাকলেও, সেখানে বসে খাওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছে পঞ্জাব সরকার। কাউন্টার থেকে খাবার কিনে ফিরে আসতে হবে। তবে সোম থেকে শনি সেখান থেকে বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

শুধু তাই নয়, বিয়েবাড়ি হোক বা শ্রাদ্ধশান্তির অনুষ্ঠান, কোথাও ২০ জনের বেশি জমায়েত করা যাবে না বলেও জানিয়েছেন অমরেন্দ্র। বাইরে থেকে পঞ্জাবে আসার ক্ষেত্রে আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভ হওয়া বাধ্যতামূলক বলে জানিয়েছেন তিনি। সোমবার পঞ্জাবে নতুন করে ৪ হাজার ৯০০ জন সংক্রমিত হন। মৃত্যু হয় ৬৮ জন করোনা রোগীর। তাই কার্ফু ছাড়া আর কোনও উপায় নেই বলে মত অমরেন্দ্রর।

Advertisement


আরও পড়ুন

More from My Kolkata
Advertisement