Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

খুব শীঘ্র চালু হবে গণপরিবহণ, আশ্বাস গডকড়ীর

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৬ মে ২০২০ ১৮:৫৯
খুব শীঘ্র গণপরিবহণ চালু হতে পারে।—ফাইল চিত্র।

খুব শীঘ্র গণপরিবহণ চালু হতে পারে।—ফাইল চিত্র।

একটানা লকডাউনের জেরে থমকে গিয়েছে গোটা দেশ। তবে খুব শীঘ্র গণপরিবহণ পরিষেবা চালু হবে বলে আশ্বস্ত করলেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ী। লকডাউনের জেরে গত ২ মার্চ থেকে দেশের সর্বত্র বাস, ট্রেন, বিমান চলাচল বন্ধ। তা নিয়ে বুধবার গডকড়ীর দ্বারস্থ হয়েছিলেন বাস অ্যান্ড কার ফেডারেশন অব ইন্ডিয়ার আধিকারিকরা। ভিডিয়ো কনফারেন্সে তাঁদের সঙ্গে কথা বলেন গডকড়ী। সেখানেই এমন মন্তব্য করেন তিনি। তবে যান চলাচল শুরু হলেও, কিছু কিছু ক্ষেত্রে নিয়ন্ত্রণ থাকবে বলে জানিয়ে দেন।

ঠিক কবে থেকে রাস্তায় যান চলাচল স্বাভাবিক হবে, তা নিয়ে কোনও মন্তব্য করেননি গডকড়ী। তবে রাস্তায় গাড়ি ও বাস নিয়ে বেরোনোর সময় সামাজিক দূরত্ব বজায় রাখার দিকে বিশেষ নজর দিতে হবে বলে জানিয়ে দেন তিনি। সংক্রমণ এড়াতে মুখে মাস্ক পরা এবং বার বার হাত ধোওয়ার পরামর্শও দেন গডকড়ী।

গণ পরিষেবা চালু করা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে নিয়মিত তাঁর কথাও হচ্ছে বলে জানান গডকড়ী।

Advertisement

আরও পড়ুন: বাড়িতে গৃহ সহায়িকারা কি এখন আসতে পারেন? কী বলছে সরকারি নির্দেশ​

আরও পড়ুন: কলকাতার একটি থানার ওসি এ বার করোনা আক্রান্ত​

সম্প্রতি ৪ মে থেকে লকডাউনের মেয়াদ ১৭ মে পর্যন্ত বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। লকডাউনের মেয়াদ বাড়ালেও, বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। অনুমতি দেওয়া হয়েছে প্রাইভেট গাড়ি নিয়ে বেরোনোর ক্ষেত্রেও। তবে বাস, ট্রেন, বিমান এমনকি অটো রিকশা, ট্যাক্সি চলাচলও নিষিদ্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন

Advertisement