• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মধ্য কলকাতার একটি থানার ওসি এ বার করোনা আক্রান্ত

Corona
করোনা আক্রান্তকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে, —ফাইল ছবি

করোনায় আক্রান্ত হলেন মধ্য কলকাতার একটি থানার ওসি। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে তিনি ভর্তি রয়েছেন। ওই পুলিশ আধিকারিক কী ভাবে করোনাভাইরাসে আক্রান্ত হলেন, তা খতিয়ে দেখা হচ্ছে। ওই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি তাঁর করোনা উপসর্গ দেখা দেওয়ায় লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। পরে কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসে। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

যদিও এ বিষয়ে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। তবে কলকাতা পুলিশের যুগ্ম নগরপাল (সদর) শুভঙ্কর সিনহা বলেন, “ওই ওসির করোনা পজিটিভ হয়েছে। এ নিয়ে এখনও পর্যন্ত আট জন করোনা আক্রান্ত হয়েছেন। থানা-ট্রাফিক গার্ডগুলিতে নিয়মিত জীবাণুমুক্ত করার প্রক্রিয়া চলছে।”

সব মিলিয়ে এখনও পর্যন্ত কলকাতায় ৮ জন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। সর্বশেষ আক্রান্ত ওই ওসি-র সংস্পর্শে কে কে এসেছিলেন, তাঁর একটি তালিকাও তৈরি করা হচ্ছে। ইতিমধ্যেই কয়েক জনকে কোয়রান্টিনে পাঠানো হয়েছে। এর আগে বন্দর এলাকার একটি থানার ওসি-ও করোনা আক্রান্ত হয়েছিলেন। জোড়াবাগান, বড়তলা থানার একাধিক পুলিশ অফিসার করোনায় আক্রান্ত হয়েছেন। জোড়াবাগান ট্রাফিক গার্ডের এক অফিসার করোনা আক্রান্ত হন। তাঁর কয়েক জন সহকর্মীর করোনার মতো উপসর্গ দেখা দেওয়ায় গোটা ট্রাফিক গার্ডকেই কন্টেনমেন্ট জোনের আওতায় আনা হয়েছে। অফিস সরাতে হচ্ছে অন্যত্র।

আরও পড়ুন: রেশনে কালোবাজারি ও পাচার আটকান, মমতাকে বিঁধে ফের টুইট ধনখড়ের

চিকিৎসক, নার্স থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে লকডাউন মোকাবিলায় দিনরাত কাজ করছেন পুলিশকর্মীরা। এ ছাড়া হাসপাতালের ডিউটি থেকে শুরু করে নাকা চেকিং, আইনশৃঙ্খলার কাজে অনেকের সংস্পর্শেই তাঁদের আসতে হচ্ছে পুলিশ কর্মীদের। ফলে ঝুঁকির পরিমাণ আগের থেকে অনেকটাই বেড়েছে। সে কারণে ডিউটির সময় ঘন ঘন হাত স্যানিটাইজ করতে বলা হচ্ছে। সেই সঙ্গে থানা, ট্রাফিক গার্ডে জীবাণুনাশক স্প্রে করাও হচ্ছে। তার পরেও বাহিনীর মধ্যে অনেকেই আক্রান্ত হয়ে যাচ্ছেন। তা নিয়ে পুলিশকর্তাদের পাশাপাশি উদ্বেগে স্বাস্থ্য দফতরও।

আরও পড়ুন: শনিবার পর্যন্ত ঝড়-বৃষ্টি চলবে কলকাতা-সহ রাজ্য জুড়ে

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন