Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in India

COVID in India: দৈনিক সংক্রমণ কমলেও করোনার জেরে এক দিনে প্রাণহানি ফের ২ হাজার ছাড়াল

গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯০৬ জন। দেশে দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকে এই প্রথমবার এতটা কমল দৈনিক সংক্রমণ।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ১১:২১
Share: Save:

দেশের দৈনিক করোনাভাইরাসের সংক্রমণে বড়সড় পতন। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯০৬ জন। দেশে দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকে এই প্রথমবার এতটা কমল দৈনিক সংক্রমণ। কোভিডে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯ লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

সংক্রমণ কমার সঙ্গে সঙ্গে দেশে দৈনিক মৃত্যুর সংখ্যাও কমছিল। গত কয়েক দিন ধরেই তা হাজারের নীচে রয়েছে। কিন্তু মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিনে অনুসারে, দৈনিক মৃত্যু ২ হাজার ছাড়িয়েছে। মঙ্গলবার দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ২০ জনের। মহারাষ্ট্র এবং কেরলে এক দিনে মৃত্যু ১০০-র বেশি রয়েছে। বাকি সব রাজ্যেই তা ১০০-র কম। কিন্তু মধ্যপ্রদেশে হঠাৎ দৈনিক মৃত্যু পৌঁছেছে ১৫০০-র কাছাকাছি। ওই রাজ্যে এ রকম বাড়বাড়ন্তের জন্যই দেশের দৈনিক মৃত্যু ২ হাজার ছাড়িয়েছে। প্রাথমিক অনুমান, কোভিডে পুরনো মৃত্যুর হিসাবে সমতা আনতেই হঠাৎ মৃতের সংখ্যা বেড়েছে সে রাজ্যে।

দেশে নিয়ন্ত্রণেই রয়েছে দৈনিক সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় তা ২ শতাংশের নীচে নেমেছে। সঙ্গে দেশের সক্রিয় রোগী কম হওয়ার ধারা অব্যাহত। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৪ লক্ষ ৩২ হাজার ৭৭৮ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE