Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

COVID in India: ফের প্রায় ৮% বাড়ল দেশের দৈনিক সংক্রমণ, উত্তর-পূর্বে ক্রমেই জটিল হচ্ছে পরিস্থিতি

দেশের অধিকাংশ রাজ্যেই নিয়ন্ত্রণে রয়েছে সংক্রমণ পরিস্থিতি। কিন্তু কেরল এবং মহারাষ্ট্রে তা অন্য রাজ্যগুলির তুলনায় অনেকটাই বেশি।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি ১৫ জুলাই ২০২১ ০৯:৫১
Save
Something isn't right! Please refresh.
দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান।
গ্রাফিক- শৌভিক দেবনাথ।

Popup Close

ফের ৪০ হাজার ছাড়িয়ে গেল দেশের দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বৃহস্পতিবারের বুলেটিন অনুসারে, দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৮০৬ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ৩ কোটি ৯ লক্ষ ৮৭ হাজার ৮৮০ জন।

তবে দেশের দৈনিক মৃত্যু গত কয়েকদিনের তুলনায় কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫৮১ জন কোভিড রোগীর। এ নিয়ে মোট ৪ লক্ষ ১১ হাজার ৯৮৯ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। তবে সক্রিয় রোগীর কম হওয়ার যে প্রবণতা অব্যাহত ছিল। তা বদলেছে গত ২৪ ঘণ্টায়। প্রায় ২ হাজার সক্রিয় রোগী বেড়েছে গত একদিনে। এখন দেশে মোট সক্রিয় রোগী রয়েছেন ৪ লক্ষ ৩২ হাজার ৪১ জন।

Advertisement

দেশের অধিকাংশ রাজ্যেই নিয়ন্ত্রণে রয়েছে সংক্রমণ পরিস্থিতি। কিন্তু কেরল এবং মহারাষ্ট্রে তা অন্য রাজ্যগুলির তুলনায় অনেকটাই বেশি। গত ২৪ ঘণ্টায় কেরলে নতুন আক্রান্ত ১৫ হাজার ৬৩৭ এবং মহারাষ্ট্রে ৮ হাজার ৬০২ জন। তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে তা আড়াই হাজার। কর্নাটক, ওড়িশা এবং অসমে তা ২ হাজারের আশপাশে।

অসম ছাড়াও উত্তর-পূর্ব ভারতের অন্য রাজ্যগুলির অবস্থাও বেশ খারাপ। করোনার প্রথম ঢেউ তেমন প্রভাব ফেলতে পারেনি এই রাজ্যগুলিতে। কিন্তু এখন অসমে রোজ ২ হাজার লোক আক্রান্ত হচ্ছেন। মণিপুরে গত ২৪ ঘণ্টায় তা ১ হাজার ১০৪। এ ছাড়া ত্রিপুরা, অরুণাচল প্রদেশ, মিজোরামে দৈনিক সংক্রমণ রোজই ৫০০-র আশপাশে থাকছে। এমনকি সিকিম এবং নাগাল্যান্ডেও ১৫০-র আশপাশে আক্রান্ত হচ্ছেন রোজ।



Something isn't right! Please refresh.

Advertisement