Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

COVID in India: বাড়তে বাড়তে দৈনিক আক্রান্ত প্রায় সাড়ে তিন লক্ষ, সংক্রমণের হার বেড়ে প্রায় ১৮ শতাংশ

আক্রান্তের পাশাপাশি বেড়েছে দৈনিক মৃত্যু এবং দৈনিক সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭০৩ জনের। বৃহস্পতিবার তা ছিল ৪৯১।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি ২১ জানুয়ারি ২০২২ ০৯:৪২
Save
Something isn't right! Please refresh.
দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান।
গ্রাফিক—শৌভিক দেবনাথ।

Popup Close

ফের সাড়ে তিন লক্ষের দোরগোড়ায় পৌঁছে গেল দেশের দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৭ হাজার ২৫৪ জন। গত বছর প্রথম বার দৈনিক কোভিড আক্রান্ত সাড়ে তিন লক্ষ পার করেছিল। ওমিক্রনের ধাক্কায় প্রায় ৮ মাস পর ফের দৈনিক সংক্রমণ এই পর্যায়ে পৌঁছল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮৫ লক্ষ ৬৬ হাজার ২৭ জন।

আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে বেড়েছে দৈনিক মৃত্যু এবং দৈনিক সংক্রমণের হার। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, সংক্রমণের হার পৌঁছেছে ১৭.৯৪ শতাংশ। বৃহস্পতিবার তা ছিল ১৬.৪১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭০৩ জনের। বৃহস্পতিবার তা ছিল ৪৯১। তবে ৭০৩ জন মৃতের মধ্যে ৩৪১ জনই কেরলের। দেশের বাকি সব রাজ্যেই তা ৫০-এর কমই রয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, অতিমারি পর্বে করোনাভাইরাস মোট প্রাণ কেড়েছে ৪ লক্ষ ৮৮ হাজার ৩৯৬ জনের।

ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকেই দেশের বিভিন্ন রাজ্যে বাড়তে শুরু করে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র, কেরল এবং কর্নাটকে দৈনিক আক্রান্ত রয়েছে ৪৫ হাজারের বেশি। তামিলনাড়ুতে সাড়ে ২৮ হাজার এবং গুজরাতে তা প্রায় সাড়ে ২৪ হাজার। উত্তরপ্রদেশ (১৮,৪২৯) এবং রাজস্থানও (১৪,০৭৯) তা বাড়ছে। তবে দিল্লি (১২,৩০৬) এবং পশ্চিমবঙ্গে (১০,৯৫৯) এ বছরের শুরুর তুলনায় আক্রান্ত অনেকটা কমেছে। তবে অন্ধ্রপ্রদেশ (১২,৬১৫), হরিয়ানা (৯,৫৫৮), মধ্যপ্রদেশ (৯,৩৮৫), পঞ্জাব (৭,৮৬২), অসমে (৭,৯২৯) আক্রান্ত কমার লক্ষণ নেই। গত কয়েক দিনে তেলঙ্গানা, উত্তরাখণ্ড, জম্মু ও কাশ্মীর, গোয়া, মিজোরাম, ত্রিপুরা, হিমাচল প্রদেশেও দৈনিক আক্রান্ত বেড়েছে।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement