Advertisement
১৮ এপ্রিল ২০২৪
COVID-19

Covid 19: দেশে দৈনিক সংক্রমণ ৫ শতাংশ কমলেও চিন্তা বাড়াল ২৪ ঘণ্টায় ১২ শতাংশ মৃত্যু বৃদ্ধি

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৩৯৩ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৫২ হাজার ৯৫০।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ০৯:৩৮
Share: Save:

দেশে করোনার দৈনিক সংক্রমণ কমলেও চিন্তা বাড়াচ্ছে মৃত্যুর সংখ্যা। শুক্রবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৩৯৩ জন। বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার দৈনিক সংক্রমণ প্রায় ৫ শতাংশ কমেছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৫২ হাজার ৯৫০।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯১১ জনের। বৃহস্পতিবারের তুলনায় যা প্রায় ১২ শতাংশ বেশি। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৮১৭। ফলে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৫ হাজার ৯৩৯।

অন্য দিকে, তিনের নীচেই রয়েছে দৈনিক সংক্রমণের হারও। শুক্রবার এই হার দাঁড়িয়েছে ২.৪২ শতাংশে। এই নিয়ে টানা ১৮ দিন সংক্রমণের হার তিনের নীচেই রইল। সুস্থতার হারও সামান্য বেড়েছে। শুক্রবার সুস্থতার হার ৯৭.১৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৪৫৯।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশের ৬৪ শতাংশ জেলায় এখনও সংক্রমণের হার ১০ শতাংশের উপরে। এই জেলাগুলোর মধ্যে বেশির ভাগই উত্তর-পূর্ব ভারতের আটটি রাজ্যের। যার মধ্যে অরুণাচল প্রদেশের ১৮টি জেলায় সংক্রমণের হার সবচেয়ে বেশি।

গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৪০ লক্ষ ২৩ হাজার ১৭৩ জনকে। মোট টিকাকরণের সংখ্যা ৩৬ কোটি ৮৯ লক্ষ৯১ হাজার ২২২।

মোট সংক্রমণে দেশের মধ্যে শীর্ষে এখনও মহারাষ্ট্র রয়েছে। তার পরই রয়েছে কেরল, কর্নাটক এবং তামিলনাড়ু। তবে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে কেরল থেকে। এই রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৭৭২ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE