Advertisement
০৬ মে ২০২৪
pistols

Pistols: দু’টি ব্যাগভর্তি ৪৫টি পিস্তল! দিল্লি বিমানবন্দরে ধরা পড়লেন দম্পতি

তদন্তকারীদের ওই দম্পতি জানিয়েছেন, এই প্রথম নয়, এর আগেও ২৫টি পিস্তল তাঁরা তুরস্ক থেকে নিয়ে এসেছিলেন।

বাজেয়াপ্ত হওয়া সেই পিস্তল।

বাজেয়াপ্ত হওয়া সেই পিস্তল।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১৭:২৩
Share: Save:

দু’টি ব্যাগে থরে থরে সাজানো রয়েছে বিদেশি পিস্তল। এক দম্পতির ব্যাগ পরীক্ষা করতে গিয়ে চমকে ওঠেন বিমানবন্দরের শুল্ক দফতরের আধিকারিকরা। তাঁরা দেখেন দম্পতির ব্যাগের মধ্যে রয়েছে মোট ৪৫টি পিস্তল। এর পরই ওই দম্পতিকে গ্রেফতার করে পুলিশ। বুধবার ঘটনাটি ঘটেছে দিল্লি ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরে।

বিমানবন্দর সূত্রে খবর, ধৃত দম্পতির নাম জগজিৎ সিংহ এবং জসবিন্দর কউর। ভিয়েতনাম থেকে দিল্লিতে ফিরেছিলেন তাঁরা। বিমানবন্দরে নামতেই শুল্ক দফতরের আধিকারিকদের হাতে ধরা পড়েন। শুল্ক দফতরের আধিকারিকরা জানিয়েছেন, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে এগুলি বিদেশি পিস্তল। ৪৫টি পিস্তলের আনুমানিক দাম সাড়ে ২২ লক্ষ টাকা।

পুলিশ জানিয়েছে, জেরায় ওই দম্পতি জানিয়েছেন, তাঁরা ভিয়েতনাম থেকে প্যারিস হয়ে দিল্লিতে এসেছিলেন। ধৃত জগজিৎ সিংহের দাবি, এই পিস্তলগুলি দিয়েছেন তাঁর ভাই মনজিৎ সিংহ। কিন্তু মনজিৎ সিংহ কোথায় থাকেন, কেনই বা তাঁকে এই পিস্তলগুলি দিয়েছেন, তার উত্তর পায়নি পুলিশ।

তদন্তকারীদের দম্পতি আরও জানিয়েছেন, এই প্রথম নয়, এর আগেও ২৫টি পিস্তল তাঁরা তুরস্ক থেকে নিয়ে এসেছিলেন। বেশ কয়েকটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করছে পুলিশ। দম্পতি কি অস্ত্রের ব্যবসা করছেন? না কি কোনও পাচারকাজের সঙ্গে যুক্ত। কোথায় এই পিস্তলগুলি নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন, সব খতিয়ে দেখছে পুলিশ। একই সঙ্গে ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি)-ও এই ঘটনার তদন্ত করছে।

পুলিশ জানিয়েছে, জেরায় ওই দম্পতি জানিয়েছেন, তাঁরা ভিয়েতনাম থেকে প্যারিস হয়ে দিল্লিতে এসেছিলেন। ধৃত জগজিৎ সিংহের দাবি, এই পিস্তলগুলি দিয়েছেন তাঁর ভাই মনজিৎ সিংহ। কিন্তু মনজিৎ সিংহ কোথায় থাকেন, কেনই বা তাঁকে এই পিস্তলগুলি দিয়েছেন তার উত্তর পায়নি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pistols Smuggling Delhi Airport arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE