Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

নির্বাচন কমিশনে করোনার ছায়া, আক্রান্ত মুখ্য নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার

এই মুহূর্তে একজন কমিশনারের অভাব রয়েছে নির্বাচন কমিশনে। পাশাপাশি বিধানসভা নির্বাচন চলছে পশ্চিমবঙ্গেও।

সুশীল চন্দ্র এবং রাজীব কুমার ।

সুশীল চন্দ্র এবং রাজীব কুমার । ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২১ ১১:৩৭
Share: Save:

নির্বাচন কমিশনে করোনার ছায়া। করোনা আক্রান্ত মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র। সংক্রমিত হয়েছেন নির্বাচন কমিশনার রাজীব কুমারও।

ভারতীয় নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, দু’জনেই করোনা সংক্রমিত হলেও বাড়ি থেকে তাঁরা কাজ করছেন। সূত্রের খবর, নিভৃতবাসে থেকেও দুই কর্তা প্রতিনিয়ত ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে রাজ্যের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গে বাকি তিন দফার নির্বাচন নিয়ে।

রাজ্যে এখনও বাকি আরও তিন দফার নির্বাচন—২২ এপ্রিল, ২৬ এপ্রিল এবং ২৯ এপ্রিল। গত ১৩ এপ্রিল সুনীল আরোরার অবসর গ্রহণের পর ২৪তম মুখ্য নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছেন সুশীল। ফলে নির্বাচন কমিশনের তিন সদস্যের বেঞ্চে এখন মাত্র দু’জন সদস্য। এরই মধ্যে মুখ্য নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনারের করোনা আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগ বেড়েছে।

এমনিতেই দেশের পরিস্থিতি ভয়াবহ। প্রতি দিনই লাফিয়ে বাড়ছে সংক্রমণ। তার মধ্যে বাংলায় ভোটের জন্য জনসমাগম হচ্ছে। সম্প্রতি কোভিড পরিস্থিতিতে প্রচার নিয়ে মতামত জানতে চাওয়া হয়েছিল সব রাজনৈতিক দলের কাছে। দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির কথা মাথায় রেখে এর পর বিভিন্ন রাজনৈতিক দল তাদের কর্মসূচিতেও কাটছাঁট করেছে। এরই মধ্যে করোনায় প্রাণ হারিয়েছেন কয়েকজন প্রার্থী। এ বার ভোট পরিচালনা করে যে সংস্থা, তারই শীর্ষ স্থানীয় দুই কর্তা আক্রান্ত হলেন।

২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি মাসে নির্বাচন কমিশনার পদে দায়িত্ব গ্রহণ করন সুশীল। পশ্চিমবঙ্গে নির্বাচন প্রক্রিয়া শেষ হওয়ার পর গোয়া, মণিপুর, উত্তরাখণ্ড এবংপঞ্জাবের বিধানসভা নির্বাচন হওয়ার কথা তাঁরই তত্ত্বাবধানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Election Commission COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE