Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

দিল্লি হাইকোর্টের বিচারপতি, কর্মীদের জন্য পাঁচতারা হোটেলে কোভিড সেন্টার সরকারের

মধ্য দিল্লির অশোকা হোটেলের ১০০টি ঘরকে এই কাজে ব্যবহার করা হবে। তত্ত্বাবধানে থাকবে প্রাইমাস হাসপাতাল।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১২:০০
Share: Save:

দিল্লি হাইকোর্টের যে সব বিচারপতি, আধিকারিক, কর্মী ও তাঁদের পরিবারের সদস্যরা করোনা আক্রান্ত হয়েছেন, তাঁদের চিকিৎসার জন্য একটি পাঁচতারা হোটেলকে কোভিড কেয়ার সেন্টার করার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার।

চাণক্যপুরীর সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট গীতা গ্রোভর জানিয়েছেন, মধ্য দিল্লির অশোকা হোটেলের ১০০টি ঘরকে এই কাজে ব্যবহার করা হবে। তত্ত্বাবধানে থাকবে প্রাইমাস হাসপাতাল।

ইতিমধ্যেই এই বিষয়ে একটি নির্দেশিকা জারি হয়েছে। তাতে বলা হয়েছে, ‘সেন্টারে থাকা রোগীদের ব্যবহার করা সরঞ্জাম নষ্ট করার দায়িত্ব হাসপাতালের। হোটেলের কর্মীদের সব ধরনের সুরক্ষার সরঞ্জাম দেওয়া হবে। তাঁদের যথাযথ প্রশিক্ষণও দেওয়া হবে। অ্যাম্বুল্যান্স পরিষেবাও থাকবে সেখানে’।

নির্দেশিকায় আরও বলা হয়েছে, ‘চিকিৎসার জন্য যা খরচ হবে, তা হোটেলকে দেবে হাসপাতাল। সরকারের কাছ থেকে আবার সেই খরচ হাসপাতাল পেয়ে যাবে। সেন্টারে যত চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীর প্রয়োজন পড়বে তার ব্যবস্থা প্রাইমাস হাসপাতালকেই করতে হবে’।

দিল্লিতে সংক্রমণ বাড়তে থাকায় অনেক হাসপাতালেই শয্যা নেই। অক্সিজেনেরও অভাব দেখা দিয়েছে। শয্যার অভাব হওয়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে কেজরীবাল সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 COVID Care Centre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE