Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

Covid-19 India: অযৌক্তিক নয় বর্তমান টিকা-নীতি, তবে টিকা নিতে বাধ্য করা যাবে না কাউকে: সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট জানিয়েছে যে, বর্তমান টিকাকরণ নীতিকে অযৌক্তিক বলা যায় না। কিছু দিন আগেই ৮-১২ বছর বয়সিদের টিকা দেওয়ার কথা ঘোষণা করে কেন্দ্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মে ২০২২ ১১:০৬
Share: Save:

এখন থেকে কাউকে করোনার টিকা নিতে বাধ্য করা যাবে না। সোমবার এমনই রায় ঘোষণা করল সুপ্রিম কোর্ট। তবে সুপ্রিম কোর্ট আরও জানিয়েছে, বর্তমান টিকাকরণ নীতিকে অযৌক্তিক বলা যায় না। তবে টিকা না নেওয়ার ফলে জনগণকে যে সব বিধিনিষেধের মুখোমুখি হতে হয়, তা ঠিক নয় বলেই এই দিন সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে।

সুপ্রিম কোর্ট কেন্দ্রকে নির্দেশ দিয়েছে, জনসাধারণ এবং চিকিৎসকদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে টিকা নেওয়ার ফলে শারীরিক অসুস্থতা হয়েছে, এমন ঘটনা নথিবদ্ধ করতে হবে। সেই তথ্য জনসাধারণ যাতে পায়, সে ব্যবস্থাও করতে হবে। তবে কোনও ব্যক্তির তথ্যের সঙ্গে যাতে কোনও আপস না করা হয়, তা-ও নিশ্চিত করার নির্দেশ দিয়েছে উচ্চ আদালত।

কেন্দ্রের তরফে টিকা বাধ্যতামূলক করার পর, এই নির্দেশের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে একটি মামলা দায়ের করা হয়। তার পর থেকে এই মামলার শুনানি চলছিল।

প্রসঙ্গত, কিছু দিন আগেই কেন্দ্রের তরফে ৮ থেকে ১২ বছর বয়সিদের টিকা দেওয়ার কথা ঘোষণা করা হয়। সব কিছু ঠিক থাকলে শীঘ্রই এই টিকাকরণ চালু হবে বলেও কেন্দ্র জানিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 India COVID Vaccine Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE