Advertisement
২৪ এপ্রিল ২০২৪
COVID-19

Covid Vaccine: মাসে ১ কোটি টিকা অক্টোবর থেকেই, ভারতে ছাড়পত্র পেয়েই জানিয়ে দিল জাইডাস ক্যাডিলা

সম্প্রতি ভারতে ১২ বছরের ঊর্ধ্বে সবাইকে টিকা দেওয়ার অনুমতি পেয়েছে জাইডাস ক্যাডিলা। তার পরেই টিকা তৈরির বিষয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাইকভ-ডি

জাইকভ-ডি ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৭:০৯
Share: Save:

শনিবার থেকে মাসে এক কোটি কোভিড টিকা উৎপাদন করা হবে বলে জানাল জাইডাস ক্যাডিলা। সম্প্রতি ভারতে ১২ বছরের ঊর্ধ্বে সবাইকে জাইকভ-ডি টিকা দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনুমতি পেতে দেরি হওয়ার কারণেই টিকা তৈরিতে কিছুটা সময় লাগছে বলে জানিয়েছে সংস্থা।

একটি সাংবাদিক সম্মেলনে জাইডাস ক্যাডিলার ম্যানেজিং ডিরেক্টর শর্বিল পটেল বলেন, ‘‘অনুমতি পেতে দেরি হওয়ায় নতুন কারখানা তৈরি করতে ৪৫ দিন দেরি হয়েছে আমাদের। অক্টোবর থেকে আমরা উৎপাদন বাড়াব।’’ তিনি আরও জানান, প্রাথমিক টিকা মজুত করে রাখা আছে। কিন্তু পরবর্তীতে ভারতেই টিকা উৎপাদন করা হবে।

শর্বিল জানান, আগামী ৪৫ দিনে ৩০ থেকে ৪০ লাখ টিকা উৎপাদন করবেন তাঁরা। তার পরে অক্টোবর থেকে এক কোটি টিকা উৎপাদনের লক্ষ্য নেওয়া হয়েছে। সরকারকে টিকা দেবে সংস্থা। তার পরে কী ভাবে সেই টিকা দেশবাসীকে দেওয়া হবে সেই সিদ্ধান্ত নেবে সরকার। টিকার দাম কত হবে তা আগামী কয়েক সপ্তাহের মধ্যে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে জাইডাস ক্যাডিলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 COVID Vaccine Zydus Cadila
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE