Advertisement
০১ মে ২০২৪
Theft

বিদেশ থেকে আসা ৫৬ কোটির বহুমূল্য সামগ্রী চুরি! গ্রেফতার অভিযুক্ত শুল্ক দফতরের এজেন্ট

অভিযোগ, শুল্ক দফতরের গুদামে রাখা ৩টি কন্টেনারের তালা ভেঙে ৫৬ কোটি টাকার সামগ্রী চুরি করেছেন এক এজেন্ট। এর পর বেআইনি ভাবে সেগুলি বাজারে পাচার করে দেন, যাতে শুল্ক এড়ানো যায়।

Representational picture of arrested person

দলবল নিয়ে ৫৬ কোটি টাকার সামগ্রী চুরি করেছেন শুল্ক দফতরের এক এজেন্ট। দাবি গোয়েন্দাদের। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৫:৩৬
Share: Save:

শুল্ক আধিকারিকদের বাজেয়াপ্ত করা ৫৬ কোটি টাকার বহুমূল্য সামগ্রী চুরি করার অভিযোগে এক এজেন্টকে গ্রেফতার করলেন রাজস্ব বিভাগের গোয়েন্দারা। কয়েক জনের সঙ্গে যোগসাজশ করে অভিযুক্ত ওই সামগ্রী হাতিয়েছেন বলে শুক্রবার সংবাদমাধ্যমের দাবি।

সংবাদমাধ্যম সূত্রে খবর, ধৃত অক্ষয়শঙ্কর ফদালে মুম্বইয়ের শহরতলি ঘাটকোপরের বাসিন্দা। শুল্ক দফতরের আইনভঙ্গ করে বিদেশ থেকে বহুমূল্য সামগ্রী আমদানি করেছিল অক্ষয় লজিস্টিক নামে মুম্বইয়ের এক সংস্থা। আইনভঙ্গের অভিযোগে ওই সামগ্রী বাজেয়াপ্ত করেছিলেন শুল্ক দফতরের আধিকারিকেরা। সেগুলি সিলবন্দি কন্টেনারে করে শুল্ক দফতরের গুদামে রাখা ছিল।

ধৃতের বিরুদ্ধে অভিযোগ, দলবল নিয়ে ৩টি কন্টেনারের তালা ভেঙে আমদানি করা সুপারি, গোলমরিচের মতো ৫৬ কোটি টাকার সামগ্রী চুরি করেন অক্ষয়। এর পর বেআইনি ভাবে সেগুলি স্থানীয় বাজারে পাচার করে দেন, যাতে শুল্ক এড়ানো যায়। এই অভিযোগের তদন্তে মুম্বইয়ের ওই সংস্থার সঙ্গে অক্ষয়ের যোগসাজশ রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Theft Crime Custom department Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE