Advertisement
০৩ মে ২০২৪
Covid -19

কোভিড আবার বৃদ্ধি পাচ্ছে, আক্রান্তের সংখ্যা ১০০০ ছাড়াল, সংক্রমণে শীর্ষে কোন রাজ্য?

গত সাত দিনে দৈনিক আক্রান্তের সংখ্যা যেন লাফিয়ে লাফিয়ে বেড়েছে। প্রায় ৫ হাজার মানুষ নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন গত এক সপ্তাহে। সেই সঙ্গে করোনায় মৃত্যু হয়েছে ১৯ জনের।

Daily Covid 19 cases are rising in India n recent time.

করোনা সংক্রমণের সংখ্যা নতুন করে বৃদ্ধি পেতে শুরু করেছে। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ০৮:২১
Share: Save:

শীত পেরিয়ে বসন্তের আনাগোনা শুরু হতেই নতুন করে মাথা চারা দিয়ে উঠছে করোনা ভাইরাস। দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা আবার বৃদ্ধি পেতে শুরু করেছে। সেই সঙ্গে মৃত্যুর খবরও পাওয়া যাচ্ছে বিভিন্ন রাজ্য থেকে। শনিবার করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১০০০ ছাড়িয়ে গিয়েছে। গত ১৩০ দিনের মধ্যে যা দেখা যায়নি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, শনিবার দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭১ জন। গত বছরের ৯ নভেম্বর আক্রান্তের সংখ্যা শেষ বার ১০০০ ছাড়িয়েছিল। গত সাত দিনে দৈনিক আক্রান্তের সংখ্যা যেন লাফিয়ে লাফিয়ে বেড়েছে। প্রায় ৫ হাজার মানুষ নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন গত এক সপ্তাহে।

কোভিড সংক্রমণের হার মূলত পশ্চিম এবং দক্ষিণ ভারতেই বেশি। তবে উত্তর, পূর্ব ভারতেও ধীরে ধীরে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। গত কয়েক দিনে সংক্রমণ বৃদ্ধির হার সবচেয়ে বেশি দেখা গিয়েছে গুজরাতে। সাত দিনে সেখানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬০ জন। যা তার আগের সাত দিনের তুলনায় সাড়ে তিন গুণ বেশি।

গুজরাত ছাড়া অধিক পরিমাণে সংক্রমণ ছড়িয়েছে মহারাষ্ট্র এবং কর্নাটকে। মহারাষ্ট্রে সংক্রমণের সংখ্যা সবচেয়ে বেশি। গত সাত দিনে সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৬৫। কর্নাটকে সাত দিনে আক্রান্ত হয়েছেন ৭৩৯ জন।

সংক্রমণের হারে পিছিয়ে নেই রাজধানী দিল্লিও। সাত দিনে দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৯৭ থেকে বেড়ে হয়েছে ২৩৫। এ ছাড়া, রাজস্থান, হরিয়ানা, উত্তরপ্রদেশ, পঞ্জাব এবং উত্তরাখণ্ডে করোনা সংক্রমণের হার বেশি রয়েছে। দেশে গত সাত দিনে করোনায় ১৯ জনের মৃত্যুও হয়েছে।

পশ্চিমবঙ্গে সংক্রমণ অবশ্য এখনও নিয়ন্ত্রণেই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, রবিবার পর্যন্ত বাংলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৬ জন। গত ২৪ ঘণ্টায় কোনও মৃত্যু হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid -19 India COVID Data
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE