Advertisement
০৬ মে ২০২৪
Covid

Covid update: সংক্রমণে পশ্চিমবঙ্গকে টপকে শীর্ষে কেরল, ২৪ ঘণ্টায় দেশ জুড়ে আক্রান্ত ১৩,৬১৫

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, দেশ জুড়ে দৈনিক সংক্রমিতের সংখ্যা অনেকটাই কম। এক দিনে নতুন করে কোভিডে আক্রান্ত ১৩,৬১৫।

দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০ জনের।

দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০ জনের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১০:৫০
Share: Save:

গত সপ্তাহে কোভিডে দৈনিক সংক্রমিতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৮ হাজারের গণ্ডি পার করে থাকলেও সোমবার থেকে দৈনিক আক্রান্তের রেখচিত্র নিম্নমুখী। সোমবার দেশ জুড়ে দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ১৬,৬৭৮। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা আরও কমে হল ১৩,৬১৫।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৩,২৬৫ জন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৯ লক্ষ ৯৬ হাজার ৪২৭ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৫০ শতাংশ।

রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতি লক্ষ করলে দেখা যায়, দৈনিক সংক্রমণের তালিকায় পশ্চিমবঙ্গকে টপকে শীর্ষে রয়েছে কেরল। কেরলে দৈনিক সংক্রমিতের সংখ্যা ২,৫৩২। তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন ২,৪৪৮। পশ্চিমবঙ্গে সোমবার দৈনিক আক্রান্তের সংখ্যা তিন হাজারের কাছাকাছি হলেও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা অনেকটাই কমে হয়েছে ১,৯১৫। এর পরে রয়েছে মহারাষ্ট্র (১,১৮৯), কর্নাটক (৬৭৬) ও ওড়িশা (৫৭২)।

কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও কমেছে সামান্য। দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০ জনের। এর মধ্যে কেরল ও পশ্চিমবঙ্গে তিন জন ব্যক্তি কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এ ছাড়া মহারাষ্ট্র, হরিয়ানা, বিহার, রাজস্থানে দু’জন এবং সিকিম, হিমাচল প্রদেশ, পঞ্জাব, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ় ও কর্নাটকে এক জন করে ব্যক্তির মৃত্যুর খবর মিলেছে। সোমবার কোভিডে আক্রান্ত হয়ে এই সংখ্যা ছিল ২৬। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৪৭৪।

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার অনেকটাই কমে হল ৩.২৩ শতাংশ। সোমবার দৈনিক সংক্রমণের হার ছিল ৫.৯৯ শতাংশ। সারা ভারতে এখনও পর্যন্ত ১৯৯ কোটি ৫৯ হাজার ৫৩৬ টিকাকরণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid Daily Covid Bulletin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE