Advertisement
১০ মে ২০২৪
corona

Covid update: ২৪ ঘণ্টায় সামান্য কমল দৈনিক সংক্রমণ, করোনায় দেশ জুড়ে মৃত ১৮

করোনায় দেশে দৈনিক সংক্রমিতের সংখ্যা ১২,৭৮১ জন। গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে ১৮ জন ব্যক্তির মৃত্যু হয়েছে।

দৈনিক সংক্রমণের হার ৪.৩২ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার ৪.৩২ শতাংশ। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১১:০৭
Share: Save:

শনিবার দেশে কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা ১৩ হাজারের গণ্ডি পার করলেও গত দু’দিন ধরে দৈনিক সংক্রমিতের সংখ্যা সামান্য কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ১২,৭৮১। রবিবার এই সংখ্যা ছিল ১২,৮৯৯। কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮,৫৩৭ জন কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৭ লক্ষ ৭ হাজার ৯০০ জন। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৮.৬১ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড পরিসংখ্যান অনুযায়ী, দেশে দৈনিক সংক্রমণের শীর্ষে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা চার হাজার পার করেছে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে দৈনিক সংক্রমিতের সংখ্যা ৪,০০৪। এর পরে রয়েছে কেরল। কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩,৩৭৬। দৈনিক সংক্রমণের তালিকায় কেরলের পরে দিল্লি (১,৫৩০), তামিলনাড়ু (৬৯২) ও কর্নাটক (৬২৩)। বর্তমানে দাদরা ও নগর হভেলি এবং দমন ও দিউ এবং লক্ষদ্বীপে বর্তমানে কোভিডে আক্রান্তের সংখ্যা শূন্য।

কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৮। এর মধ্যে মৃতের সংখ্যা কেরলেই সর্বোচ্চ। কেরলে কোভিডে আক্রান্ত হয়ে ১১ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ছাড়া দিল্লিতে তিন জন এবং পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, পঞ্জাব ও কর্নাটকে এক জন করে প্রয়াত হয়েছেন। রবিবার কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ১৫। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৮৭৩। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার অনেকটাই বেড়ে হল ৪.৩২ শতাংশ। রবিবার সংক্রমণের হার ছিল ২.৮৯ শতাংশ। পরিসংখ্যান অনুসারে, সারা দেশে এখনও পর্যন্ত ১৯৬ কোটি ১৮ লক্ষ ৬৬ হাজার ৭০৭ টিকাকরণ হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

corona Daily Covid Bulletin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE