Advertisement
২৭ এপ্রিল ২০২৪
corona

Covid update: ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ বেড়ে ১৬ হাজার পার, দেশ জুড়ে বাড়ল মৃতের সংখ্যাও

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, দেশে দৈনিক সংক্রমিতের সংখ্যা আবার বাড়ল। ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত ১৬,১৫৯।

দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের।

দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১০:৫৯
Share: Save:

দেশ জুড়ে আরও উদ্বেগ বাড়াল করোনা। মঙ্গলবার দেশে কোভিড সংক্রমিতের সংখ্যা ১৩ হাজারের মধ্যে থাকলেও বুধবার সেই সংখ্যা এক ধাক্কায় ১৬ হাজারের গণ্ডি পার করেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,১৫৯। মঙ্গলবার এই সংখ্যা ছিল ১৩,০৮৬।

সম্প্রতি দেশের ১০টি রাজ্যে করোনা ভাইরাসের নয়া রূপ বিএ.২.৭৫ ধরা পড়েছে বলে দাবি করেছেন ইজরায়েলের এক বিজ্ঞানী। মহারাষ্ট্র, দিল্লি, পশ্চিমবঙ্গ, হরিয়ানা, উত্তরপ্রদেশ, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, কর্নাটক, মধ্যপ্রদেশ, তেলঙ্গানায় করোনার এই নয়া প্রজাতির সন্ধান পাওয়া গিয়েছে। ইতিমধ্যেই দেশে ৬৯ জন এই রূপে সংক্রমিতও হয়েছেন।

আলাদা করে রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতির দিকে লক্ষ করলে দেখা যাচ্ছে, দৈনিক সংক্রমণের তালিকায় মহারাষ্ট্র এখনও শীর্ষে।মহারাষ্টে গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৩,০৯৮। সংক্রমণের নিরিখে কেরলকে ছাপিয়ে গিয়েছে তামিলনাড়ু। গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে দৈনিক সংক্রমিতের সংখ্যা ২,৬৬২। এর পর রয়েছে কেরল (২,৬০৩), পশ্চিমবঙ্গ (১,৯৭৩), কর্নাটক (৮৩৯) ও দিল্লি (৬১৫)।

কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও বেড়েছে। দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের। এর মধ্যে মহারাষ্ট্র ও কেরলে ছয় জন, রাজধানী ও পশ্চিমবঙ্গে তিন জন, গোয়া ও কর্নাটকে দু’জন এবং পঞ্জাব, হরিয়ানা, মধ্যপ্রদেশ, রাজস্থান, তামিলনাড়ু ও উত্তর প্রদেশে এক জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ১৯। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ২৭০। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার অনেকটাই বেড়ে হল ৩.৫৬ শতাংশ। মঙ্গলবার দৈনিক সংক্রমণের এই হার ছিল ২.৯০ শতাংশ।

সারা ভারতে এখনও পর্যন্ত ১৯৮ কোটি ২০ লক্ষ ৮৬ হাজার ৭৬৩ টিকাকরণ হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫,৩৯৪ জন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৯ লক্ষ ৭ হাজার ৩২৭ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৫৩ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

corona COVID-19 Daily Covid Bulletin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE