Advertisement
০৫ মে ২০২৪
Coronavirus

Corona virus: ২৪ ঘণ্টায় সংক্রমণ বাড়ল ৩৫ শতাংশেরও বেশি! ভয় ধরাচ্ছে মহারাষ্ট্র-কেরল

দিন কয়েক আগেও দিল্লিতে দ্রুতগতিতে সংক্রমণ ছড়াচ্ছিল। এ বার একই পরিস্থিতি মহারাষ্ট্রে। এক দিনে প্রায় ৬০০-র বেশি সংক্রমণ বেড়েছে সেখানে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১০:৫৩
Share: Save:

এক দিনে ৩৫.২২ শতাংশ করোনা সংক্রমণ বাড়ল ভারতে। আগের দিন অর্থাৎ বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক যে হিসেব দিয়েছিল, তাতে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২৭৪৫ জন। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা প্রায় এক হাজার বেড়ে পৌঁছেছে ৩৭১২তে। এর আগে মে মাসের প্রথম সপ্তাহেই সাড়ে তিন হাজার ছাড়িয়েছিল দৈনিক সংক্রমণ। বৃহস্পতিবারের হিসেব বলছে, দৈনিক করোনা সংক্রমণের হারও এক ধাক্কায় অনেকটা বেড়েছে। একদিন আগের ০.৬০ শতাংশ থেকে ০.৮৪ শতাংশে পৌঁছেছে।

করোনা সংক্রমণ এক দিনে সবচেয়ে বেশি বেড়েছে মহারাষ্ট্রেই। এক দিনে ১০৮১ জন করোনা আক্রান্ত হয়েছে আরবসাগর লাগোয়া এই রাজ্যে। বুধবারের হিসেব অনুযায়ী মহারাষ্ট্রের দৈনিক সংক্রমণ ছিল ৭১১। মহারাষ্ট্র প্রশাসন জানিয়েছে, দৈনিক সংক্রমণ একদিনে এতটা বেড়েছিল সেই ২৪ ফেব্রুয়ারি। দেশে করোনা স্ফীতি চলাকালীন। তারপর এই বৃহস্পতিবার। করোনা সংক্রমণ বেড়েছে কেরলেও। ২৪ ঘণ্টায় ১১৯৭ জন করোনা আক্রান্ত হয়েছেন কেরলে দেশে আপাতত সংক্রমণে শীর্ষে রয়েছে কেরলই। দিল্লিতে দৈনিক সংক্রমণ তুলনায় কিছুটা কম। একদিনে ৩৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।

দেশে এখন মোট করেনা রোগীর সংখ্যা ১৯ হাজার ৫০৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে পাঁচজনের। তবে এই পাঁচটিই কেরলের অনথিভুক্ত মৃত্যু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus COVID-19 Daily Covid Bulletin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE