Advertisement
০১ মে ২০২৪
Andhra Pradesh Urination Case

প্রেমঘটিত সম্পর্কের জেরে দলিতকে মারধর অন্ধ্রপ্রদেশে! প্রস্রাব করে দেওয়া হল গায়ে

মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশের পর এ বার প্রস্রাবকাণ্ড অন্ধ্রপ্রদেশে। ওঙ্গোলে প্রেমঘটিত সম্পর্কের জেরে এক দলিত যুবককে মারধর এবং তাঁর গায়ে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ উঠল এক দল যুবকের বিরুদ্ধে।

Dalit man allegedly thrashed and urinated over affair in Andhra Pradesh

দলিত যুবককে মারধর এবং তাঁর গায়ে প্রস্রাব করার মুহূর্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
অমরাবতী শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৪:৫৩
Share: Save:

মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশের পর এ বার প্রস্রাবকাণ্ড অন্ধ্রপ্রদেশে। অন্ধ্রপ্রদেশের ওঙ্গোলে প্রেমঘটিত সম্পর্কের জেরে এক দলিত যুবককে মারধর এবং তাঁর গায়ে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ উঠল এক দল যুবকের বিরুদ্ধে। অভিযুক্তদের মধ্যে দুজন মত্ত অবস্থায় নির্যাতিতের গায়ে প্রস্রাব করে দেন বলে অভিযোগ। গত ১৯ জুন রাত ৯টা নাগাদ এই ঘটনা ঘটে। অভিযুক্তদের এক জন পুরো ঘটনাটি ক্যামেরাবন্দি করেছিলেন। সেই ভিডিয়ো ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

পুলিশ সূত্রে খবর, ওই দলিত যুবকের নাম মোটা নবীন এবং মূল অভিযুক্তের নাম মান্নে রামাঞ্জনেয়্যুলু। মান্নের দলে দু’জন নাবালক ছিল বলেও পুলিশ জানিয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, নবীন এবং মান্নে বাল্যবন্ধু। তাঁদের বিরুদ্ধে অন্ধ্র এবং অন্যান্য রাজ্য মিলিয়ে মোট ৫০টি চুরির মামলা রয়েছে। ওঙ্গোলের এসপি মালেকা গর্গ জানিয়েছেন, নবীন এবং মান্নের অপর এক বন্ধুর মধ্যে একটি মেয়েকে নিয়ে মনোমালিন্য চলছিল। এর পর ১৯ জুন বিষয়টি মিটমাট করার প্রস্তাব দিয়ে নবীনকে ডেকে পাঠান মান্নে। অভিযোগ, নবীনকে নিয়ে সদলবলে প্রথমে একটি ফাঁকা জায়গায় নিয়ে যান মান্নে। সেখানেই তাঁকে মারধর করে গায়ে প্রস্রাব করে দেওয়া হয় বলে অভিযোগ।

এসপি গর্গ বলেন, ‘‘নবীনকে হাসপাতালে ভর্তি করানোর পর তিনি কিছু বলেননি।। পুলিশ জিজ্ঞাসাবাদ করার আগেই হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়। তবে পুরো বিষয়টি ক্যামেরাবন্দি করেন অভিযুক্তদেরই এক সদস্য। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতে পুলিশ তদন্ত শুরু করেছে।’’

নয় অভিযুক্তের মধ্যে ছ’জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। যার মধ্যে ওই দুই নাবালকও রয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি মধ্যপ্রদেশের সিধি জেলায় এক জন দলিত শ্রমিকের গায়ে প্রস্রাব করার ঘটনায় দেশ জুড়ে তোলপাড় শুরু হয়েছিল। উত্তরপ্রদেশেও এক দলিত যুবককে মারধর করে তাঁর গায়ে প্রস্রাব করার অভিযোগ উঠেছে। এর পর অন্ধ্রপ্রদেশের প্রস্রাবকাণ্ড নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE