Advertisement
২০ এপ্রিল ২০২৪
Dalits

Dalits: পুলিশি সুরক্ষায় মন্দিরে ঢুকল কর্নাটকের দলিত পরিবার

সন্তানের মস্তক মুণ্ডনের জন্য মন্দিরে যেতে চায় এক দলিত পরিবার। গ্রামের উচ্চবর্ণের বাসিন্দারা তাঁদের মন্দিরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে।

গ্রামে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

গ্রামে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। টুইটার থেকে নেওয়া

সংবাদ সংস্থা
কর্নাটক শেষ আপডেট: ২৯ মে ২০২২ ১৭:৫৮
Share: Save:

সন্তানের মস্তক মুণ্ডনের জন্য গ্রামের মন্দিরে যেতে চেয়েছিল এক দলিত পরিবার। কিন্তু গ্রামের উচ্চবর্ণের লোকেরা তাঁদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে। বিষয়টিকে কেন্দ্র করে অশান্তির পরিবেশ তৈরি হয় কর্নাটকের যাদগিরির আমলিহাল গ্রামে। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে গ্রামে ১৪৪ ধারা জারি করতে হয় পুলিশকে। শেষ পর্যন্ত নিরাপত্তাবাহিনী বেষ্টিত হয়ে মন্দিরে প্রবেশ করতে পারলেন ওই দলিত পরিবার।

মন্দিরে প্রবেশের জন্য সুরক্ষা চেয়ে ওই দলিত পরিবার পুলিশের কাছে আবেদনও জানায়। ২৭ মে পুলিশ এসে গ্রামে একটি শান্তি বৈঠকও করে। পুলিশ সুপার সিবি বেদামূর্তি গ্রামে একটি সভা করে বোঝানোর চেষ্টা করেন, গ্রামের প্রত্যেকেরই মন্দিরে প্রবেশের অধিকার আছে। পাশাপাশি তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, কেউ যদি দলিতদের মন্দিরে প্রবেশে বাধা দেন তবে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে।

কিন্তু সেই আলোচনার পরও পরিস্থিতি ঠান্ডা হয়নি। তাই শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে গ্রামে ১৪৪ ধারা জারি করা হয়। কড়া নিরাপত্তা দিয়ে পুলিশের গাড়িতে ওই দলিত পরিবারের আটজনকে মন্দিরে পুজো দিতে নিয়ে যাওয়া হয়।

পুলিশ সুপার বলেন, ‘‘পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে তাঁদের মন্দিরে নিয়ে যাওয়া হয়েছে। গ্রামের পরিস্থিতিও নিয়ন্ত্রণে রয়েছে।’’

তবে গ্রামে যাতে আর নতুন করে কোনও অশান্তির ঘটনা না ঘটে তার জন্য বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Dalits police Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE