Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dawood Ibrahim

Dawood Ibrahim: দাউদের হিটলিস্টে দেশের নেতা ও উদ্যোগপতীরা! তৈরি হয়েছে বিশেষ বাহিনী, দাবি এনআইএ-র

সম্প্রতি আর্থিক তছরুপের মামলায় দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে তৎপর হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গ্রেফতার হয়েছেন তাঁর ভাই।

আবার শিরোনামে দাউদস ইব্রাহিম।

আবার শিরোনামে দাউদস ইব্রাহিম। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়া দিল্লি শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১২:৩৭
Share: Save:

আবার শিরোনামে দেশ থেকে পলাতক ডন দাউদ ইব্রাহিম। আবার ভারতে নাশকতার ছক কষছেন তিনি। তাঁর হিটলিস্টে রয়েছেন দেশের প্রথমসারির রাজনৈতিক নেতা থেকে নামী উদ্যোগপতীরা। ইতিমধ্যে আক্রমণের জন্য তৈরি হয়ে গিয়েছে বিশেষ বাহিনীও। এমনই সব বিস্ফোরক দাবি করেছে দেশের কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এনআইএ। মিলেছে বেশ কিছু সন্দেহজনক তথ্য।

’৯৩ বিস্ফোরণের মূল চক্রী দাউদের বিরুদ্ধে চলছে একাধিক মামলা। সম্প্রতি আর্থিক তছরুপের মামলায় দাউদের বিরুদ্ধে তৎপর হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গিয়েছে, এ ব্যাপারে দাউদের ভাই ইকবাল কাসকর-সহ বেশ কয়েক জনকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় সংস্থা। শুক্রবারই ইকবালকে নিজেদের হেফাজতে নিয়েছে ইডি। আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁর হেফাজতের নির্দেশ দিয়েছে বিশেষ আদালত।

তার মধ্যেই বেশ কিছু তথ্য এনআইএ-র হাতে এসেছে। তাদের দাবি, দাউদের নির্দেশে একটি বাহিনী তৈরি হয়ে গিয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে নাশকতার ছক কষছে তারা। রাজনৈতিক নেতা থেকে ব্যবসায়ীরা রয়েছেন তাদের হিটলিস্টে। পুরো ঘটনা জানতে জোর কদমে তদন্ত শুরু করেছেন গোয়েন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dawood Ibrahim Don NIA Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE