Advertisement
১৫ জুলাই ২০২৪
Rajnath Singh

বিজেপি দায়ী হলে কোর্টে জামিন পেলেন না কেন? কেজরীর গ্রেফতারি নিয়ে পাল্টা প্রশ্ন রাজনাথের

বিরোধীদের ‘ওয়াশিং মেশিন’ কটাক্ষ নিয়ে রাজনাথের জবাব, “এই রকম কোনও ব্যাপার নেই। কেন্দ্রীয় এজেন্সিগুলি তাদের কাজ করছে। আমরা তাদের বলিনি নির্দিষ্ট কাউকে গ্রেফতার করো।”

Defense Minister Rajnath Singh comments on Arvind Kejriwal arrest

(বাঁ দিকে) অরবিন্দ কেজরীওয়াল এবং রাজনাথ সিংহ (ডান দিকে)। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১২:৩৫
Share: Save:

আম আদমি পার্টি (আপ)-র তরফে অভিযোগ করা হয়েছিল, অরবিন্দ কেজরীওয়ালের গ্রেফতারির নেপথ্যে রয়েছে বিজেপি। কিন্তু সেই অভিযোগ উড়িয়ে দিয়ে পাল্টা প্রশ্ন ছুড়ে দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে রাজনাথ প্রশ্ন তোলেন, কেজরীওয়াল যদি বিজেপির জন্যই গ্রেফতার হয়ে থাকেন, তবে তিনি আদালতে রেহাই পেলেন না কেন?

এই প্রসঙ্গে দিল্লির আবগারি মামলায় গ্রেফতার হওয়া, বর্তমানে জামিন পাওয়া আপের সাংসদ সঞ্জয় সিংহের প্রসঙ্গও উত্থাপন করেছেন রাজনাথ। তিনি এই প্রশ্নও তুলেছেন যে, সঞ্জয় জামিন পেলেও কেজরীওয়াল-সহ বাকি আপ নেতারা জামিন পেলেন না কেন? প্রতিরক্ষামন্ত্রীর কথায়, “যদি ধরেই নিই যে আমাদের জন্য কেজরীওয়াল জেলে গিয়েছেন, তবে তিনি রেহাই পেলেন না কেন? আমরা কি আদালতকে নিয়ন্ত্রণ করছি নাকি?

বিরোধী দলগুলি বিজেপিকে কটাক্ষ করে অভিযোগ তুলেছে যে, অন্য দল থেকে ওই দলে যোগ দিলেই দুর্নীতিগ্রস্তরা ‘ওয়াশিং মেশিনে’ ঢুকে স্বচ্ছ ভাবমূর্তির হয়ে যান। ওই নেতাদের বিরুদ্ধে যাবতীয় তদন্তও স্থগিত বা বন্ধ হয়ে যায়। বিরোধীদের ‘ওয়াশিং মেশিন’ কটাক্ষ নিয়ে রাজনাথের জবাব, “এই রকম কোনও ব্যাপার নেই। কেন্দ্রীয় এজেন্সিগুলি তাদের কাজ করছে। আমরা তাদের বলিনি নির্দিষ্ট কাউকে গ্রেফতার করো।” তার পরই বিরোধীদের নিশানা করে রাজনাথ বলেন, “ওরা নিজেদের ভুল, দুর্বলতা ঢাকতে মানুষকে বিভ্রান্ত করছে। প্রধানমন্ত্রীর শপথ ভারতকে দুর্নীতিমুক্ত করে তোলা। যদি বিরোধীরা মনে করেন মিথ্যা অভিযোগে তাদের জেলে ভরা হচ্ছে, তবে তো তারা আদালতের কাছে সুরক্ষা পাবেন!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE