Advertisement
১৯ জুন ২০২৪
flight

Flight Fire: মাঝআকাশে পাখির ডানার ঝাপটায় যাত্রিবাহী বিমানে আগুন! জরুরি অবতরণ পটনায়

দিল্লিগামী স্পাইস জেটের বিমানে আগুন লাগল। কেউ হতাহত হননি। বিমানটিতে ১৮৫ জন যাত্রী ছিলেন। নিরাপদে পটনায় অবতরণ করেছে বিমানটি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১৩:১৪
Share: Save:

মাঝআকাশে বিমানে আগুন। দিল্লিগামী স্পাইস জেটের বিমানে রবিবার আগুন লাগার ঘটনাটি ঘটেছে। যে কোনও সময় ঘটে যেতে পারত বড় বিপত্তি। কোনও মতে রক্ষা পেল বিমানটি। এই ঘটনায় হতাহতের খবর মেলেনি। জানা গিয়েছে, নিরাপদেই পটনায় অবতরণ করেছে বিমানটি।

সংবাদসংস্থা জানিয়েছে, পটনার জয়প্রকাশ নারায়ণ বিমানবন্দরের কাছে জরুরি অবতরণ করে বিমানটি। সূত্রের খবর, টেক-অফের পরই এসজি৭২৫ বিমানের ডানায় প্রথমে আগুন দেখতে পান স্থানীয়রা। তার পরই বিমানবন্দরে খবর দেওয়া হয়। বিমানে ১৮৫ জন যাত্রী ছিলেন। সকলকেই নিরাপদে উদ্ধার করা হয়েছে।

পটনার জেলাশাসক চন্দ্রশেখর সিংহ বলেছেন, ‘‘বিমানটি নিরাপদে অবতরণ করেছে। প্রত্যেক যাত্রী সুরক্ষিত রয়েছেন।’’ ডিজিসিএ সূত্রে খবর, বিমানের ডানায় পাখির আঘাতেই এই বিপত্তি ঘটে। তার জেরেই বিমানের ইঞ্জিনে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে ইঞ্জিন বন্ধ করে নিরাপদে অবতরণ করেন পাইলট।

স্পাইসজেটের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, টেক-অফের পর ককপিটের ক্রু-রা সন্দেহ করেন যে, এক নম্বর ইঞ্জিনে পাখির ডানার আঘাত লেগেছে। আগাম সতর্কতায় ইঞ্জিন বন্ধ করে দেন পাইলট। পটনায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। সেই মতো নিরাপদে পটনায় অবতরণ করে বিমানটি। পরে দেখা গিয়েছে, পাখির ধাক্কায় তিনটি ফ্যানের ব্লেড ক্ষতিগ্রস্ত হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

flight spicejet Fire Delhi patna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE