Advertisement
১৮ মে ২০২৪
DTC Bus

মহিলা যাত্রী দেখলেও বাস থামাচ্ছেন না সরকারি বাসের চালকেরা! দিল্লিতে অভিযোগ, হুঁশিয়ারি কেজরীর

কেজরীওয়াল ঘোষণা করেছিলেন, দ্বিতীয় বার ক্ষমতায় এলে সরকারি বাসে মহিলাদের কোনও ভাড়া লাগবে না। বিনামূল্যে সফর করতে পারবেন। তার পর থেকে বিনামূল্যেই বাস সফর করেছিলেন মহিলারা।

Delhi bus

মহিলা যাত্রীদের দেখে বাস থামাচ্ছেন না চালকরা, অভিযোগ দিল্লিতে। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৬:৪৪
Share: Save:

মহিলা যাত্রী দেখলেই আর বাস থামাতে চাইছেন না সরকারি বাসের চালকেরা। দিল্লিতে এমনই অভিযোগ ওঠায় শোরগোল পড়ে গিয়েছে। অভিযোগ পেয়ে ময়দানে নেমেছেন খোদ মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

এ প্রসঙ্গে তিনি টুইটে বলেন, “বেশ কিছু বাসচালকের বিরুদ্ধে অভিযোগ পাচ্ছি। মহিলা যাত্রীদের তাঁরা বাসে তুলতে চাইছেন না। তাঁদের দেখলেই বাস থামাতে চাইছেন না চালকরা।” এর পরই কেজরী সেই সব বাসচালকের উদ্দেশে বার্তা দেন, এ ধরনের কাজ কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। অভিযোগ উঠলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে।

কেজরীওয়াল ঘোষণা করেছিলেন, দ্বিতীয় বার ক্ষমতায় এলে সরকারি বাসে মহিলাদের কোনও ভাড়া লাগবে না। বিনামূল্যে সফর করতে পারবেন। তার পর থেকে বিনামূল্যেই বাস সফর করেছিলেন মহিলারা। কিন্তু সম্প্রতি অভিযোগ উঠতে শুরু করেছে বেশ কিছু বাসচালকের বিরুদ্ধে। আর সেই অভিযোগ পেয়েই কেজরীওয়াল বাসচালকদের সতর্কবার্তা দিয়েছেন।

অন্য দিকে, দিল্লির পরিবহণ মন্ত্রী কৈলাস গহলৌতও বিষয়টি নিয়ে উষ্মা প্রকাশ করেছেন। তিনি জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ামাত্রই অভিযুক্ত চালকদের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে। কাজ থেকে তাঁদের অব্যাহতি দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত নতুন চালকদের দিয়ে বাস চালানো হবে। পাশাপাশি চালকদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তও করা হবে। জনসাধারণের উদ্দেশে পরিবহণ মন্ত্রীর আবেদন, “আপনাদের সঙ্গে যদি এমন কোনও ঘটনা ঘটে, তা হলে সেই ঘটনার ভিডিয়ো তুলে আমাদের পাঠান। কড়া পদক্ষেপ করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DTC Bus Arvind Kejriwal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE