Advertisement
২২ জুলাই ২০২৪
The Kerala Story

এত উপার্জন এই প্রথম! ‘দ্য কেরালা স্টোরি’ করে কত টাকা পেয়েছেন অভিনেত্রী অদা শর্মা?

বিতর্ক এবং সাফল্য দুই-ই ‘দ্য কেরালা স্টোরি’ র মুকুটে। কোনও কোনও রাজ্যে ছবির বিরুদ্ধে বিক্ষোভ-নিষেধাজ্ঞা জারি হয়েছে। দু’সপ্তাহ পরেও অবশ্য ছবির সাফল্যের গতি অপ্রতিহত।

The Kerala Story: How Much Adah Sharma Took Home For The Role Of shalini unnikrishanan In The Controversial Film

‘দ্য কেরালা স্টোরি’তে শালিনী উন্নিকৃষ্ণনের চরিত্রে অভিনয় করেছেন অদা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৫:২২
Share: Save:

বাজেট ছিল ৪০ কোটি টাকা। বিতর্কের মাঝেও দু’সপ্তাহে এই ছবি ১৬৫ কোটি তুলে নিয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। বাংলায় ব্যবসা করতে পারলে এই অঙ্ক আরও বাড়ত। ছবির জন্য কত পারিশ্রমিক নিয়েছেন অভিনেতারা, জানেন কি?

বিতর্ক এবং সাফল্য পাশাপাশি হাত ধরে চলেছে ‘দ্য কেরালা স্টোরি’-র। কোনও কোনও রাজ্যে ছবিটির বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হয়েছে, বাংলায় ছবি প্রদর্শনে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। দু’সপ্তাহ পরেও অবশ্য ছবির সাফল্যের গতি অপ্রতিহত। লন্ডন, আমেরিকা এবং অস্ট্রেলিয়াতেও মুক্তি পেয়েছে সুদীপ্ত সেন পরিচালিত ছবিটি।

ছবির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অদা শর্মা। দর্শকের বিপুল প্রশংসা পেয়েছেন তিনি। আবার সেই অভিনয়ের জন্যই পেয়েছেন মৃত্যুর হুমকি। অদা কেবল একা নন, বলপূর্বক ধর্মান্তরণ, ইসলামের আগ্রাসন, লভ জিহাদ সংক্রান্ত বিষয় নিয়ে তৈরি ‘দ্য কেরালা স্টোরি’তে অভিনয় করে কলাকুশলীর অনেকেই মৃত্যুর হুমকি পেয়েছেন।

জানা গিয়েছে, ‘দ্য কেরালা স্টোরি’র জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন অদা। তাঁর কেরিয়ারে এত বিপুল অঙ্কের উপার্জন এই প্রথম। অন্য তিন অভিনেত্রী ৩০ লক্ষ টাকা করে পেয়েছেন। আইসিস জঙ্গির চরিত্রাভিনেতা বিজয় কৃষ্ণ পেয়েছেন ২৫ লক্ষ টাকা। এ ছাড়াও, প্রণয় পচৌরির পারিশ্রমিক ছিল ২০ লক্ষ টাকা। প্রণব মিশ্র ছবি থেকে পেয়েছেন ১৫ লক্ষ টাকা।

‘দ্য কেরালা স্টোরি’তে শালিনী উন্নিকৃষ্ণনের চরিত্রে ছিলেন অদা। ফতিমা যোগিতা বিহানিকে দেখা গিয়েছে নিমার ভূমিকায়। সোনিয়া বালানি ছিলেন আসিফা চরিত্রে। সম্প্রতি ৩১ বছরের জন্মদিন গেল অদার। নিজের কাজের অভিজ্ঞতার কথা সমাজমাধ্যমের পাতায় ভাগ করে নিয়েছিলেন অভিনেত্রী। তিনি বলেছিলেন, “প্রথম দিন যখন আমি ছবির চিত্রনাট্য শুনেছি, বুঝতে পেরেছি, এটা এক নিরীহ মেয়ের গল্প। যে আইএসিস-এর মতো সন্ত্রাসবাদী দলের খপ্পরে পড়ে গিয়েছিল। সন্ত্রাসবাদের এই গল্প যদিও ভয়ঙ্কর, তবে কাউকে না কাউকে তো এটা বলতেই হত।”

‘দ্য কেরালা স্টোরি’ প্রথম সপ্তাহান্তেই ৩৫.৭৫ কোটি টাকা তুলে নিয়েছিল। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ছবিটি নিষিদ্ধ করায় মুষড়ে পড়েছিলেন সুদীপ্ত, এমনটা না হলে কি ব্যবসার অঙ্ক আকাশ ছুঁয়ে যেত? তবে ফলাফল যা-ই হোক, এতেই দারুণ খুশি প্রযোজক বিপুল অম্রুতলাল শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

The Kerala Story Film Controversy Adah Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE