Advertisement
০৮ মে ২০২৪
arvind kejriwal

Kejriwal vs. Modi: দিল্লি সরকারের অনুষ্ঠানে জবরদস্তি মোদীর ছবি! প্রতিবাদে বন মহোৎসবে গেলেন না কেজরীবাল

আপের অভিযোগ, দিল্লি পুলিশ গভীর রাতে গিয়ে মুখ্যমন্ত্রীর ছবি ছিঁড়ে মোদীর ছবি লাগিয়ে দেয়। বলে, প্রধানমন্ত্রীর ছবি সরালেই গ্রেফতার করা হবে।

এই পোস্টার ঘিরেই গোলমালের সূত্রপাত।

এই পোস্টার ঘিরেই গোলমালের সূত্রপাত। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৫:২০
Share: Save:

দিল্লির কেজরীবাল সরকারের সঙ্গে মোদী সরকারের নয়া বিতণ্ডা। এ বার দিল্লি সরকারের একটি অনুষ্ঠানে কেজরিবালের পোস্টার ছিঁড়ে দিয়ে জবরদস্তি মোদীর ছবি লাগানো হয়েছে বলে অভিযোগ আপ সরকারের। প্রতিবাদে নিজের সরকারের আয়োজিত অনুষ্ঠানই বয়কট করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

আপ সরকারের পরিবেশ মন্ত্রী গোপাল রাইয়ের অভিযোগ, দিল্লি সরকারের বন মহোৎসবে প্রথমে মুখ্যমন্ত্রী ও লেফটেন্যান্ট গভর্নরের ছবি দিয়ে অনুষ্ঠানমঞ্চ সাজানো হয়েছিল। কিন্তু শনিবার গভীর রাতে দিল্লি পুলিশ এসে সেই পোস্টার ছিঁড়ে দেয়। বদলে প্রধানমন্ত্রী মোদীর প্রমাণ মাপের পোস্টারে এলাকা ছেয়ে ফেলা হয়। শুধু পোস্টার লাগানোই নয়, উপস্থিত সরকারি আধিকারিকদের দিল্লি পুলিশ শাসিয়ে যায়, প্রধানমন্ত্রীর ছবি সরালে সবাইকে গ্রেফতার করা হবে।

দিল্লিতে বন মহোৎসবের সমাপ্তি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ও লেফটেন্যান্ট গভর্নরের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু এই ঘটনার পর মুখ্যমন্ত্রী সেই অনুষ্ঠান বয়কট করেন। আপের অভিযোগ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশেই দিল্লি পুলিশ এই কাজ করেছে। প্রসঙ্গত, দিল্লি পুলিশ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের আওতায় পড়ে।

প্রসঙ্গত, দিল্লির নির্বাচিত সরকারের সঙ্গে লেফটেন্যান্ট গভর্নরের বিবাদ নতুন কিছু নয়। সম্প্রতি মুখ্যমন্ত্রীর বিদেশ সফরে বাদ সেধেছেন ভিকে সাক্সেনা। নয়া আবগারি নীতি নিয়েও সিবিআই তদন্তের সুপারিশ করেছেন। এ বার রাজ্য সরকারের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি নিয়ে তাঁকে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, ‘‘উনি এলে খুব ভাল লাগত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE