Advertisement
০৩ মে ২০২৪
Arvind Kejriwal

কেজরীওয়ালের বিরুদ্ধে নয়া অভিযোগ দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের, যৌন হেনস্থার মামলা নিয়ে সরব

বাবাসাহেব অম্বেডকর হাসপাতালে যৌন হেনস্থার ঘটনার তদন্ত নিয়ে আঙুল তুললেন আপ প্রধানের দিকে। তাঁর অভিযোগ, ওই ঘটনায় অভিযুক্ত অধ্যক্ষের বদলির ফাইল গত ৪৫ দিন ধরে আটকে রেখেছেন মুখ্যমন্ত্রী।

image of kejriwal

অরবিন্দ কেজরীওয়াল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২৩:০০
Share: Save:

দিল্লির ধৃত মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের বিরুদ্ধে নতুন অভিযোগ আনলেন লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা। বাবাসাহেব অম্বেডকর হাসপাতালে যৌন হেনস্থার ঘটনার তদন্ত নিয়ে আঙুল তুললেন আপ প্রধানের দিকে। তাঁর অভিযোগ, ওই ঘটনায় অভিযুক্ত অধ্যক্ষের বদলির ফাইল গত ৪৫ দিন ধরে আটকে রেখেছেন মুখ্যমন্ত্রী। দিন কয়েক আগেই সাক্সেনাকে অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানিয়েছিলেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ। তার পরেই এই অভিযোগ সাক্সেনার।

কেজরীর সঙ্গে সাক্সেনার সংঘাত বার বার প্রকাশ্যে এসেছে। এ বার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডির)-র হাতে গ্রেফতার কেজরীর বিরুদ্ধে আবার সরব লেফটেন্যান্ট গভর্নর। তাঁর দফতর একটি বিবৃতি দিয়েছে। তাতে জানিয়েছে, ‘‘বাবা সাহেব আম্বেডকর হাসপাতালে যৌন হেনস্থার ঘটনায় অধ্যক্ষকে অপসারণের দাবি তুলেছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ। অথচ তাঁর বদলির ফাইল ৪৫ দিন ধরে আটকে রেখেছেন কেজরীওয়াল।’’ বিবৃতিতে আরও বলা হয়েছে, গত ২০ মার্চ সাক্সেনাকে চিঠি দেন সৌরভ। তাতে অভিযোগ করেছেন, নির্যাতিতার সঙ্গে সহযোগিতা করেননি হাসপাতালের অধ্যক্ষ ঈশ্বর সিংহ। মামলাটি এগিয়ে না নিয়ে যাওয়ার জন্য চাপও দিয়েছেন মহিলাকে। সৌরভ চিঠিতে দাবি করেন, এই কারণে অধ্যক্ষকে অপসারণ করা উচিত। কিন্তু কেন এই পদক্ষেপ করতে দেরি হচ্ছে, তা নিয়ে বলতে গিয়ে পাল্টা আপ সরকারের দিকেই আঙুল তুলেছেন সাক্সেনা। তাঁদের ‘উদ্দেশ্য’ নিয়েও প্রশ্ন তুলেছেন।

লেফটেন্যান্ট গভর্নরের তরফে যে বিবৃতি দেওয়া হয়েছে, তাতে বলা হয়েছে, ঈশ্বর সিংহের বদলির ফাইল গত ১৪ ফেব্রুয়ারি থেকে পড়ে রয়েছে কেজরীওয়ালের কাছে। সে কারণেই আপ সরকারের ‘উদ্দেশ্য’ নিয়ে প্রশ্ন ওঠে। এই নিয়ে ন্যাশনাল ক্যাপিটাল সিভিল সার্ভিস অথরিটি (এনসিসিএসএ)-এর সচিব মুখ্যমন্ত্রীকে ৭ এবং ১৩ মার্চ মনে করিয়ে দেন। তাতেও কাজ হয়নি বলে দাবি বিবৃতিতে।

কেজরীওয়াল এখন ইডির হেফাজতে রয়েছেন। রাউস এভিনিউ কোর্টের নির্দেশে ১ এপ্রিল পর্যন্ত সেখানেই থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal AAP ED LG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE