Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Covid

Covid in Delhi দিল্লিতে বাড়ছে করোনা সংক্রমণ, রাজধানীতে আবার মাস্ক বাধ্যতামূলক করার ভাবনা

প্রসঙ্গত, ১ এপ্রিল থেকে দিল্লিতে মাস্ক পরার উপর বিধিনিষেধ শিথিল করেছিল প্রশাসন। শুধুমাত্র বড় জমায়েতের ক্ষেত্রে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছিল। কিন্তু ফের সংক্রমণ বাড়তে থাকায় মাস্ক বাধ্যতামূলক করার কথা ভাবছে প্রশাসন।

মাস্ক বাধ্যতামূলক করার বিষয়টি নিয়ে আগামী সপ্তাহে একটি বৈঠক করতে পারে প্রশাসন।

মাস্ক বাধ্যতামূলক করার বিষয়টি নিয়ে আগামী সপ্তাহে একটি বৈঠক করতে পারে প্রশাসন। ফাইল ছবি

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ০৯:৩৭
Share: Save:

রাজধানীতে নতুন করে করোনা সংক্রমণ বাড়ছে। পরিস্থিতি মোকাবিলায় ফের মাস্ক পরাকে বাধ্যতামূলক করার ভাবনাচিন্তা করল দিল্লি সরকার। এক সময়ে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা করা হত। সংক্রমণ কমার ফলে সেই জরিমানা নেওয়াও বন্ধ করে দেওয়া হয়েছিল। আবার তা চালু করার কথা ভাবছে প্রশাসন।

প্রসঙ্গত, ১ এপ্রিল থেকে দিল্লিতে মাস্ক পরার উপর বিধিনিষেধ শিথিল করেছিল প্রশাসন। শুধুমাত্র বড় জমায়েতের ক্ষেত্রে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছিল। কিন্তু ফের সংক্রমণ বাড়তে থাকায় মাস্ক বাধ্যতামূলক করার কথা ভাবছে প্রশাসন। এই বিষয়টি নিয়ে আগামী সপ্তাহে একটি বৈঠক করতে পারে প্রশাসন। সেই বৈঠকেই সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন দিল্লি স্বাস্থ্য দফতরের এক আধিকারিক। তিনি বলেন, ‘‘দিল্লির অধিকাংশ বাসিন্দা দু’টি টিকা পেয়ে গেলেও নিজের এবং অন্যের নিরাপত্তার খাতিরে মাস্ক পরা জরুরি।’’

Advertisement

গত সপ্তাহে দিল্লি ছাড়াও মহারাষ্ট্র, তেলঙ্গানাতে মাস্ক পরার নিয়ম শিথিল করা হয়েছিল। জরিমানার অর্থও কমিয়ে দেওয়া হয়েছিল। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী বুধবার রাজধানীতে ২৯৯ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। বৃহস্পতিবার তা বেড়ে হয় ৩২৫ জন এবং শুক্রবার ৩৬৬ জন।

সূত্রের খবর, ২০ এপ্রিল এই বিষয় নিয়ে বৈঠকে বসবে দিল্লির বিপর্যয় মোকাবিলা দফতরের কর্তারা। সেই বৈঠকেই মাস্ক এবং কোভিডবিধি নিয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানা গিয়েছে।

শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিবাল এবং স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন যৌথ বিবৃতি দিয়ে বলেন, হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা বাড়ছে না। তাই চিন্তার কোনও কারণ নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.