Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

দিল্লিতে ঢুকেছে ৪ জইশ জঙ্গি! গোয়েন্দা তথ্য পেয়ে উত্তর ভারতের সব বিমানবন্দরে সতর্কতা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৩ অক্টোবর ২০১৯ ১১:৫১
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

দিল্লিতে ঢুকে পড়েছে চার পাক জঙ্গি। চার জনই অস্ত্রধারী। এই মর্মে কেন্দ্রকে সতর্ক করল গোয়েন্দা বিভাগ। আর সতর্কবার্তা পাওয়ার পরই রাজধানী জুড়ে জারি হয়েছে চূড়ান্ত সতর্কতা। আঁটসাঁট করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। সতর্ক করা হয়েছে উত্তর-পূর্বের সমস্ত বিমানবন্দরকেও।

কেন্দ্রীয় গোয়েন্দাদের একটি শীর্ষ সূত্রে জানা গিয়েছে, তাঁদের কাছে ইনপুট এসেছে, পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের ১০-১২ জনের একটি দল জম্মু-কাশ্মীরের কোনও বায়ুসেনা ঘাঁটিতে হামলা চালাতে পারে। বিভিন্ন সূত্রে জইশের এই মডিউলের খবর পাওয়ার পরই কেন্দ্রকে সতর্কবার্তা পাঠিয়েছেন গোয়েন্দারা। তার পরই রাজধানীতে জারি করা হয়েছে সতর্কতা।

বৃহস্পতিবার গোয়েন্দারা কেন্দ্রকে জানায়, রাজধানী দিল্লিতে ঢুকে পড়েছে পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের চার সক্রিয় সদস্য। এই খবর পাওয়ার পরেই চূড়ান্ত সতর্কবার্তা জারি করে রাজধানীর বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেছেন পুলিশ। বিভিন্ন নাকা চেকিং পয়েন্টে কড়া পাহারা মোতায়েন করা হয়েছে। সন্দেহজনক গাড়ি থামিয়ে তল্লাশি চালানোর পাশাপাশি সমস্ত যানবাহনের গতিবিধির উপর কড়া নজরদারি রেখেছেন গোয়েন্দা ও পুলিশকর্মীরা। তবে জম্মু-কাশ্মীরে যে মডিউলের তথ্য পেয়েছেন গোয়েন্দারা, তার সঙ্গে দিল্লিতে জঙ্গি ঢুকে পড়ার খবরের মধ্যে যোগসূত্র আছে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

আরও পড়ুন: সারা বিশ্ব ধ্বংস করার পরিবেশ তৈরি করবে পাকিস্তান, সন্ত্রাস প্রশ্নে তোপ জয়শঙ্করের

আরও পড়ুন: যাঁরা রক্তের রাজনীতি করেন, তাঁরা দেশের নেতা হতে পারেন না, বললেন মমতা

শুধু দিল্লিই নয়, উরি-পাঠানকোটের মতো ঘটনার পুনরাবৃত্তি আটকাতে অমৃতসর ও পাঠানকোট বায়ুসেনা ঘাঁটিকেও সতর্ক করেছে কেন্দ্র। দ্বিতীয় সর্বোচ্চ পর্যায়ের (গোলাপি সতর্কতা) সতর্কবার্তা দেওয়া হয়েছে শ্রীনগর, জম্মু, অবন্তিপুর এবং হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতেও।

আরও পড়ুন

Advertisement