Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Fake Call Centre: অনলাইনে ফোনের বদলে আসত সাবান! দিল্লিতে প্রতারণা চক্র ফাঁস, গ্রেফতার ৫৩

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৭ অক্টোবর ২০২১ ১০:২৩
বাজেয়াপ্ত হওয়া জিনিস।

বাজেয়াপ্ত হওয়া জিনিস।
ছবি টুইটার থেকে।

স্মার্টফোন বিক্রির নামে প্রতারণা করা এক চক্রের হদিশ পেল দিল্লি পুলিশ। মঙ্গলবার দিল্লির রোহিণী এলাকা থেকে ৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে ৪৬ জনই মহিলা।

ডেপুটি কমিশনার অব পুলিশ প্রণব তয়াল জানিয়েছেন, অভিযুক্তরা দু’টি অবৈধ কলসেন্টার চালাতেন। সেই কল সেন্টারের মাধ্যমে প্রতারণার জাল অন্য রাজ্যেও ছড়িয়েছিল বলে জানিয়েছেন তিনি। পুলিশ জানিয়েছে স্মার্টফোন ডেলিভারির নামে টাকা তুলতেন ওই কল সেন্টারের কর্মীরা। তার পর ক্রেতার বাড়ি যখন পার্সেল পৌঁছত তখন দেখা যেত, তার মধ্যে রয়েছে সাবান, ওয়ালেট, বেল্টের মতো জিনিস।

Advertisement

প্রতারণাকারীরা ক্রেতাদের বিভিন্ন অফারের মাধ্যমে প্রলোভন দেখাতেন। সীমিত সময়ের জন্য ১৮ হাজার টাকার মোবাইল সাড়ে চার হাজার টাকায় পাওয়া যাচ্ছে বলে ফোন করতেন। সংস্থার প্রতি বিশ্বাসযোগ্যতা বাড়াতে ফোন পাঠাতেন ভারতীয় ডাকের মাধ্যমে। ক্যাশ অন ডেলিভারির সুবিধাও থাকত। কিন্তু ক্রেতারা হাতে বাক্স পেয়ে দেখতেন তার মধ্যে ভরা রয়েছে সস্তার সাবান, বেল্ট বা ওয়ালেট।

মঙ্গলবার রোহিণীর দু’টি অফিসে অভিযান চালায় পুলিশ। দু’টি জায়গা থেকেই মোট ৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি ছ’টি কম্পিউটার, একটি বার কোড স্ক্যানার, পাঁচটি মোডেম এবং ৮৬টি স্মার্টফোন বাজেয়াপ্ত করেছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement