Advertisement
০২ মে ২০২৪
Manish Sisodia

সিসৌদিয়াকে ‘ভালবাসা’র পোস্টার দিল্লির সরকারি স্কুলে, কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

আপের দাবি, সিসৌদিয়ার জন্য দিল্লির সরকারি স্কুলগুলির ভোল বদলে গিয়েছিল। স্কুলপড়ুয়ারা সিসৌদিয়াকে তাঁর কাজের জন্য ধন্যবাদ জানাতেই এই পোস্টার লাগিয়েছে বলেও দাবি করা হয়।

Delhi Police files case against School authority and AAP workers alleging a banner which thanks Manish Sisodia

‘সিসৌদিয়াকে ভালবাসি’, পোস্টার পড়ল দিল্লির সরকারি স্কুলে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১১:৪৭
Share: Save:

দিল্লির সরকারি স্কুলে মণীশ সিসৌদিয়াকে নিয়ে পোস্টার বিতর্কের জল থানা পর্যন্ত গড়াল। কয়েক দিন ধরেই দিল্লির আপ নেতার বিরুদ্ধে বিভিন্ন সরকারি স্কুলে পোস্টার দেওয়ার অভিযোগ তুলেছিল বিরোধী বিজেপি এবং কংগ্রেস। শনিবার রাজধানীর শাস্ত্রী পার্ক অঞ্চলের একটি সরকারি স্কুলের গেটে সিসৌদিয়ার ছবি সম্বলিত একটি পোস্টার দেখতে পাওয়া যায়। ওই পোস্টারে ছাপার অক্ষরে লেখা ছিল, “আমি মণীশ সিসৌদিয়াকে ভালবাসি।” সরকারি স্কুলে এই পোস্টার লাগানোর বিরুদ্ধে বিক্ষোভ দেখান অভিভাবকরা। জনৈক প্রত্যক্ষদর্শীর অভিযোগ, স্কুল কর্তৃপক্ষের প্রশ্রয়ে আপ সমর্থকরাই এই পোস্টার লাগিয়েছেন। এই বিষয়ে থানায় অভিযোগও দায়ের করেছেন তিনি।

শনিবার সকালে উত্তর-পূর্ব দিল্লির স্কুলটিতে পড়ুয়া এবং অভিভাবকরা গিয়ে দেখেন, ওই পোস্টার লাগানো রয়েছে। যদিও স্কুলটির প্রধানশিক্ষক এবং পরিচালকমণ্ডলীর সভাপতির দাবি, তাঁরাই প্রথম এই পোস্টার দেখতে পান। তবে কারা কখন এই পোস্টার লাগিয়েছে, তা তাঁরা জানেন না বলে দাবি করেন। এলাকার বাসিন্দা দিবাকর পান্ডে এই প্রসঙ্গে জানিয়েছেন, স্কুলের গেট খোলার আগে কিছু আপ সমর্থক এই পোস্টার লাগান। তার জন্য স্কুলের ভিতর থেকে বেঞ্চ এনে তার উপর উঠে পোস্টার লাগানো হয় বলেও দাবি করেছেন তিনি। পরে তিনি স্থানীয় থানায় স্কুল কর্তৃপক্ষর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পুলিশ তদন্ত শুরু করেছে। অভিভাবকদের একাংশের অভিযোগ, কমবয়সি স্কুলপড়ুয়াদের রাজনীতির হাতিয়ার বানানো হচ্ছে। এ নিয়ে অরবিন্দ কেজরীওয়ালের তীব্র সমালোচনা করেছে বিজেপি এবং কংগ্রেস।

গত ২৬ অগস্ট আবগারি দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয় দিল্লির উপমুখ্যমন্ত্রী সিসৌদিয়াকে। কেজরীওয়াল মন্ত্রিসভায় তিনি শিক্ষা দফতরের দায়িত্বে ছিলেন। সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার পর অবশ্য তিনি মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছেন। আপের দাবি, সিসৌদিয়ার জন্য দিল্লির সরকারি স্কুলগুলোর ভোল বদলে গিয়েছিল। স্কুলপড়ুয়ারা সিসৌদিয়াকে তাঁর কাজের জন্য ধন্যবাদ জানাতেই এই পোস্টার লাগিয়েছে বলেও দাবি করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia Delhi Government AAP Govt School
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE