Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Ishrat Jahan

Delhi Riot Case: দিল্লি হিংসা মামলায় কংগ্রেস কাউন্সিলর ইশরত জাহানের জামিন মঞ্জুর করল আদালত

২০২০-র ২৬ ফেব্রুয়ারি দিল্লিতে হিংসা ছড়ানো এবং ষড়যন্ত্রের মামলায় গ্রেফতার হন ইশরত। তার পর থেকেই তিনি জেলে বন্দি। ইশরতের বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা রুজু করা হয়।

ইশরত জাহান। ফাইল চিত্র।

ইশরত জাহান। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মার্চ ২০২২ ১৭:২৫
Share: Save:

২০২০-র দিল্লি হিংসা মামলায় কংগ্রেস কাউন্সিলর ইশরত জাহানের জামিন মঞ্জুর করল দিল্লির আদালত। গত মাসে এই নির্দেশ স্থগিত রাখার পর সোমবার অতিরিক্ত দায়রা বিচারক অমিতাভ রাওয়ত ইশরতের জামিন মঞ্জুর করেন।

ইশরতের আইনজীবী আদালতে দাবি করেন, তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। ইশরতের বিরুদ্ধে হিংসা এবং ষড়যন্ত্রের কোনও প্রমাণ মেলেনি। ইশরতের জামিন মঞ্জুর হলেও এই মামালায় আরও দুই অভিযুক্ত শারজিল ইমাম এবং সেলিম খানের জামিনের বিষয়টি ২২ মার্চ পর্যন্ত স্থগিত রাখা হয়েছে।

২০২০-র ২৬ ফেব্রুয়ারি দিল্লিতে হিংসা ছড়ানো এবং ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার হন ইশরত। তার পর থেকেই তিনি জেলে বন্দি। ইশরতের বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা রুজু করা হয়। ২০২০-র জুনে তাঁর বিয়ের জন্য ১০ দিনের অন্তর্বর্তিকালীন জামিন মঞ্জুর করেছিল আদালত। ২০১২-১৭ পর্যন্ত কংগ্রেসের কাউন্সিলর ছিলেন ইশরত। একই সঙ্গে সর্বভারতীয় কংগ্রেস কমিটির সদস্যও ছিলেন।

২০২০-তে উত্তর-পূর্ব দিল্লির হিংসার ঘটনায় ৫৩ জনের মৃত্যু হয়েছিল। আহত হয়েছিলেন সাতশোরও বেশি মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishrat Jahan Delhi Riot Case Bail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE