Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘শিবসেনা আমাদের বন্ধু’ দেবেন্দ্র ফডণবীসের মন্তব্যে জোর জল্পনা মহারাষ্ট্রে

শিবসেনা এবং বিজেপি নিয়ে রাজ্যে যে জল্পনা উঠেছে তা নিয়ে রবিবারই মুখ খোলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত।

সংবাদ সংস্থা
মুম্বই ০৪ জুলাই ২০২১ ২৩:৪৫
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

মহারাষ্ট্রের রাজনৈতিক সমীকরণে কি নতুন কোনও ইঙ্গিত পাওয়া যাচ্ছে? রবিবার বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীসের একটি মন্তব্য সেই জল্পনাকেই উস্কে দিল।
যে শিবসেনার সঙ্গে বিজেপি-র ‘আদায় কাঁচকলা’য় সম্পর্ক তৈরি হয়েছে, যে দলের বিরুদ্ধে ক্রমাগত সরব হয়েছেন, সেই শিবসেনার সম্পর্কে এ বার উল্টো সুর ধরা পড়ল ফডণবীসের গলায়। রবিবার সবাইকে অবাক করে দিয়ে মহারাষ্ট্রের এই বিজেপি নেতা মন্তব্য করেন, ‘বিজেপি-র শত্রু নয় শিবসেনা। কয়েকটি বিষয়ে দু’দলের মধ্যে মতপার্থক্য তৈরি হয়েছিল ঠিকই, কিন্তু দুই প্রাক্তন শরিক দলের মধ্যে রাজনীতি নিয়ে কোনও দ্বিমত নেই।’

তিনি আরও বলেন, “আমাদের বন্ধু দল ২০১৯-এর বিধানসভা নির্বাচনে আমাদের সঙ্গেই ছিল। কিন্তু নির্বাচনের পরে তারা এনসিপি এবং কংগ্রেসের সঙ্গে হাত মেলায়।” শিবসেনা বিজেপি-র শত্রু নয়, ফডণবীসের এই মন্তব্যের পরই জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে তা হলে কি আবার শিবসেনার দিকে ঝুঁকছে বিজেপি।

শিবসেনা এবং বিজেপি নিয়ে রাজ্যে যে জল্পনা উঠেছে তা নিয়ে রবিবারই মুখ খোলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি দাবি করেন, বিজেপি এবং শিবসেনার নেতারা গোপনে বৈঠক করছেন, এ গুজব যত ছড়াবে ততই মহা বিকাশ অঘরি সরকার আরও শক্তিশালী হবে। রাউতকে প্রশ্ন করা হয়েছিল, তিনি কি বিজেপি নেতা আশিস শেলারের সঙ্গে সাক্ষাৎ করেছেন। তারই প্রেক্ষিতে এই মন্তব্য করেছেন শিবসেনা সাংসদ। পাশাপাশি তিনি এটাও বলেন, “আমাদের রাজনৈতিক এবং আদর্শগত মতভেদ থাকলেও, কোনও সরকারি অনুষ্ঠানে মুখোমুখি হলে আমরা পরস্পরকে অভ্যর্থনা জানাই। আমি তো শেলারের সঙ্গে খোলাখুলি সবার সামনে কফিও খেয়েছি।”

Advertisement

সম্প্রতি কংগ্রেস জানিয়েছে, মহারাষ্ট্রে আগামী নির্বাচনগুলোতে তারা একাই লড়বে। আর তার পর থেকেই জল্পনা শুরু হয়ে গিয়েছে তা হলে কি চিড় ধরতে শুরু করেছে মহারাষ্ট্রের জোট সরকারের শরিকদের মধ্যে। তার মধ্যে ফডণবীসের রবিবারের মন্তব্য সেই জল্পনাকে এক ধাক্কায় বহু গুণ বাড়িয়ে দিয়েছে।



Something isn't right! Please refresh.

Advertisement