Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

দেশে লাগাম ছাড়া সংক্রমণের জের, ৩১ মে পর্যন্ত বন্ধ হল আন্তর্জাতিক উড়ান চলাচল

বিশেষ ছাড় কার্গো বিমানে। তবে ছাড়পত্র পাওয়া পরিষেবা আগের মতোই চালু থাকবে। টুইটারে বিবৃতি জারি করে ঘোষণা করল ডিজিসিএ।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১৪:৫৬
Share: Save:

দেশে আন্তর্জাতিক উড়ানের ওঠানামায় নিষেধাজ্ঞা ৩১ মে পর্যন্ত বাড়াল কেন্দ্র। তবে বন্দে ভারত মিশনের মাধ্যমে বিশেষ আন্তর্জাতিক বাবল তৈরি করে এর আগে যে সব বিমানকে পরিষেবা চালিয়ে যাওয়ার ছাড়পত্র দেওয়া হয়েছিল সেগুলি চালু থাকছে। ‘আন্তর্জাতিক সফর বাবল’-এ যুক্ত অন্যান্য দেশগুলি আপত্তি না জানালে এই পরিষেবা আপাতত চালু থাকবে বলেই জানিয়েছে ডিজিসিএ। দেশে ক্রমশ বাড়তে থাকা করোনা সংক্রমণের আবহেই এই সিদ্ধান্ত।

দেশে আন্তর্জাতিক বিমানের ওঠা-নামায় লক ডাউনের শুরু থেকেই নিষেধাজ্ঞা জারি করেছিল ডিরেক্টর জেনারেল অফ সিভিল এ্যাভিয়েশন (ডিজিসিএ)। শুক্রবার টুইটারে এ বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করে তারা বলে, এই নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৩১ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত বাড়ান হয়েছে। তবে এই নিয়ন্ত্রণ আন্তর্জাতিক পণ্য পরিবাহী বা কার্গো বিমানের ক্ষেত্রে কার্যকর হবে না। ডিজিসিএ-র বিশেষ অনুমোদন পাওয়া আন্তর্জাতিক উড়ানেরও ক্ষেত্রেও এই নির্দেশ গণ্য হবে না। এ ছা়ড়া জরুরি পরিস্থিতিতে প্রয়োজন অনুযায়ী কিছু বিশেষ উড়ানের অনুমতি দেওয়া হতে পারে। তবে পরিস্থিতির বিচার করে সে ব্যাপারে সিদ্ধান্ত নেবে ডিজিসিএ।

দেশে গত প্রায় ১৪ মাস ধরে আন্তর্জাতিক বিমান চলাচল নিয়ন্ত্রিত। ২০২০-র ২৩ মার্চ থেকে বন্ধ করা হয় আন্তর্জাতিক বিমানের ওঠা নামা। তার পর থেকে করোনা সংক্রমণের পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় এখনও পর্যন্ত স্বাভাবিক হয় ই পরিষেবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE