Advertisement
১৩ জুন ২০২৪
Go First Flight

যাত্রীদের ফেলে উড়ে যাওয়ার শাস্তি পেল বিমান সংস্থা, ডিজিসিএ বলল, বিস্তর গাফিলতি হয়েছে

৫৫ জন যাত্রীকে বিমানবন্দরেই ফেলে উড়ে গিয়েছিল বেসরকারি বিমান সংস্থা গো ফার্স্ট। বিমানে উঠতে না পারা যাত্রীদের একাংশ ডিজিসিএ-র কাছে অভিযোগও করেছিলেন টুইটারে।

দিন কয়েক আগেই যাত্রী ব্যবস্থাপনায় গাফিলতির জন্য এয়ার ইন্ডিয়াকে ৩০ লক্ষ টাকা জরিমানা করেছিল ডিজিসিএ। 

দিন কয়েক আগেই যাত্রী ব্যবস্থাপনায় গাফিলতির জন্য এয়ার ইন্ডিয়াকে ৩০ লক্ষ টাকা জরিমানা করেছিল ডিজিসিএ।  ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৮:১২
Share: Save:

যাত্রীদের বিমানবন্দরেই ফেলে উড়ে গিয়েছিল একটি বিমান। ক্ষমা চেয়েও সেই ঘটনার জন্য শাস্তি এড়াতে পারল না বিমান সংস্থা। কর্তব্যে গাফিলতির অভিযোগে ওই বেসরকারি বিমান সংস্থাকে শাস্তি দিল দেশের অসামরিক বিমান পরিবহণের নিয়ামক সংস্থা ডিজিসিএ। শুক্রবার ডিজিসিএ জানিয়েছে, যাত্রী ব্যবস্থাপনা-সহ একাধিক ক্ষেত্রে বিস্তর গাফিলতি করেছে সংস্থাটি। যার জন্য ১০ লক্ষ টাকা জরিমানা দিতে হবে তাদের।

দিন কয়েক আগেই যাত্রী ব্যবস্থাপনায় গাফিলতির জন্য এয়ার ইন্ডিয়াকে ৩০ লক্ষ টাকা জরিমানা করেছিল ডিজিসিএ। এয়ার ইন্ডিয়ার বিমানে এক বৃদ্ধার গায়ে তাঁর সহযাত্রীর প্রস্রাব করার ঘটনায় বিমান সংস্থারও দায় রয়েছে বলে জানিয়েছিল ডিজিসিএ। আর এ বার ডিজিসিএ-র শাস্তির মুখে পড়েছে গো ফার্স্ট বিমান সংস্থা। গত ৯ জানুয়ারি এই সংস্থারই বেঙ্গালুরু থেকে দিল্লিগামী একটি বিমান ৫৫ জন বিমানযাত্রীকে ফেলে গিয়েছিল বেঙ্গালুরু বিমানবন্দরে।

শুক্রবার ডিজিসিএ ওই বিমান সংস্থার বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ এনেছে। একটি বিবৃতিতে ডিজিসিএ জানিয়েছে, ‘‘বিমান সংস্থাটি যাত্রী পরিষেবা, বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ-সহ একাধিক বিষয়ে অনেকগুলি বড় ভুল করেছে। যথাযথ পরিষেবা দিতে ব্যর্থ হয়েছে। এয়ার ট্রান্সপোর্ট সার্কুলারের বেশ কিছু নিয়ম লঙ্ঘনও করেছে। তার জন্যই ওই বিমান সংস্থাকে ১০ লক্ষ টাকা জরিমানা করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Go First Flight Go First Passenger flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE