Advertisement
০১ মে ২০২৪
Air India

বান্ধবীকে নিয়ে ককপিটে মোচ্ছব, এয়ার ইন্ডিয়ার সিইওকে নোটিস পাঠাল ডিজিসিএ

এয়ার ইন্ডিয়ার সিইও ক্যাম্বেল উইলসন এবং নিরাপত্তা বিষয়ক আধিকারিককে নোটিস পাঠিয়েছে ডিজিসিএ। ১৫ দিনের মধ্যে তাঁদের জবাব তলব করা হয়েছে। আগেই কাজ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল অভিযুক্তদের।

file image

ককপিটে মোচ্ছবকাণ্ডে ডিজিসিএর নোটিস এয়ার ইন্ডিয়ার সিইওকে। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৭:০৫
Share: Save:

মাঝ আকাশে ককপিটে বান্ধবীকে নিয়ে মোচ্ছব করার ঘটনায় এ বার এয়ার ইন্ডিয়ার সিইও ক্যাম্বেল উইলসন এবং নিরাপত্তা বিষয়ক আধিকারিককে নোটিস দিল ভারতের অসামরিক বিমান পরিবহণের নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ। ২১ এপ্রিল নোটিস জারি করা হয়েছে। ১৫ দিনের মধ্যে জবাব তলব করা হয়েছে। ডিজিসিএর দাবি, এয়ার ইন্ডিয়া সময় মতো এই ঘটনার কথা তাদের জানায়নি। যা গুরুতর শৃঙ্খলাভঙ্গের শামিল বলে মনে করছে ডিজিসিএ। এ বিষয়ে এয়ার ইন্ডিয়ার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, বিমানের এক কর্মী পাইলটের বিরুদ্ধে ওই অভিযোগ করেন। তাঁর দাবি, নিয়ম অনুযায়ী ককপিটে যাত্রীরা কেউ ঢুকতে পারেন না। কিন্তু সেই নিয়ম ভঙ্গ করে গত ২৭ ফেব্রুয়ারি পাইলট তাঁর বান্ধবীকে ককপিটে ঢোকার অনুমতি দেন। শুধু তা-ই নয়, বিমানকর্মীদের বলা হয়, বান্ধবীকে স্বাগত জানানোর জন্য ককপিটে সব রকম ব্যবস্থা করতে। এ ছাড়াও মদ, খাবার দেওয়ারও নাকি নির্দেশ দেওয়া হয় কর্মীদের।

এর পরেই এই ঘটনা নিয়ে হইচই পড়ে যায়। তদন্তের নির্দেশ দেয় ডিজিসিএ। ওই নির্দিষ্ট বিমানের সমস্ত কর্মীকে কাজ থেকে সরিয়ে দেওয়া হয়। এ বার সংস্থার সিইওকে নোটিস পাঠানো হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India dgca
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE