Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Indigo Flight

অবতরণের সময় দুর্ঘটনা, ঢাকা থেকে আসা ইন্ডিগোর বিমানের পিছনে ফাটল, মেরামত দমদম বিমানবন্দরে

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ইন্ডিগোর ঢাকা-কলকাতা সিক্স ই-১১৪ বিমানটি অবতরণ করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে হঠাৎই পিছন দিকে ঝুঁকে পড়ে। পিছনের অংশটি রানওয়েতে ঘষটে যায়।

অবতরণের সময় দুর্ঘটনা, ঢাকা থেকে আসা ইন্ডিগোর বিমানের পিছনে ফাটল। মেরামত করা হচ্ছে দমদম বিমানবন্দরে।

অবতরণের সময় দুর্ঘটনা, ঢাকা থেকে আসা ইন্ডিগোর বিমানের পিছনে ফাটল। মেরামত করা হচ্ছে দমদম বিমানবন্দরে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৮:১১
Share: Save:

গত সোমবার বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছিল ঢাকা থেকে কলকাতা বিমানবন্দরে অবতরণ করা ইন্ডিগোর একটি বিমান। এই ঘটনায় বিমানের পিছনের অংশ ভাল রকম ক্ষতিগ্রস্ত হয়।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ইন্ডিগোর ঢাকা-কলকাতা সিক্স ই-১১৪ বিমানটি অবতরণ করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে হঠাৎই পিছন দিকে ঝুঁকে পড়ে। পিছনের অংশটি রানওয়েতে ঘষটে যায়। উড়ান সংক্রান্ত পরিভাষায় এই ঘটনাকে ‘টেলস্ট্রাইক’ বলা হয়ে থাকে। এর ফলে বিমানটির লেজের দিকটিতে ফাটল দেখা যায়। তবে সংশ্লিষ্ট সব পক্ষের তৎপরতায় এবং বিমানচালকের সতর্কতায় বড় কোনও ক্ষতি হয়নি। বিমানে থাকা ২০০ জন যাত্রীকেই নিরাপদে নামিয়ে আনা সম্ভব হয়েছে।

ইন্ডিগোর তরফে জানানো হয়েছে, কী কারণে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। বিমানটির ক্ষতিগ্রস্ত অংশ সারাই করার জন্য সেটিকে কলকাতা বিমানবন্দরে রাখা হয়েছে। বিশেষজ্ঞরা বিমানটির ক্ষয়ক্ষতি পরিমাপ করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE