Advertisement
২৬ এপ্রিল ২০২৪
maharashtra

মহারাষ্ট্রের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হলেন দিলীপ ওয়ালসে পাটিল

সাত বারের বিধায়ক দিলীপ। রাজনৈতিক জীবন শুরু করেছিলেন এনসিপি প্রধান শরদ পওয়ারের আপ্ত সহায়ক হিসেবে।

দিলীপ ওয়ালসে পাটিল।

দিলীপ ওয়ালসে পাটিল।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১৯:৩০
Share: Save:

মহারাষ্ট্রের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হলেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি(এনসিপি) সুপ্রিমো শরদ পওয়ার ঘনিষ্ঠ তথা রাজ্যের আবগারি এবং শ্রমপ্রতিমন্ত্রী দিলীপ ওয়ালসে পাটিল। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে অনিল দেশমুখ ইস্তফা দেওয়ার পর তাঁর জায়গায় দিলীপের নামই সর্বাগ্রে উঠে এসেছে। এর পরই সোমবার সন্ধ্যার দিকে রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারিকে অনিল দেশমুখের ইস্তফাপত্র পাঠিয়ে দেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সেই সঙ্গে জানান, নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন দিলীপ।

সাত বারের বিধায়ক দিলীপ। রাজনৈতিক জীবন শুরু করেছিলেন এনসিপি প্রধান শরদ পওয়ারের আপ্ত সহায়ক হিসেবে। অম্বেগাঁওয়ের এই বিধায়ক বর্তমানে রাজ্যের আবগারী এবং শ্রমপ্রতিমন্ত্রী। তাঁর বাবা দত্তাত্রেয় ওয়ালসে পাটিলও কংগ্রেস বিধায়ক এবং শরদের ঘনিষ্ঠ বন্ধু।

১৯৯০ সালে অম্বেগাঁও থেকে কংগ্রেসের টিকিটে লড়ে নির্বাচনে জিতেছিলেন। তার পর থেকে ওই আসনেই জিতে আসছেন দিলীপ। ১৯৯৯ সালে এনসিপি-তে যোগ দেন। তার পরই বিলাসরাও দেশমুখ সরকারের পরিষদীয় মন্ত্রীর দায়িত্ব পান। ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত মহারাষ্ট্রের স্পিকারের পদ সামলেছেন তিনি।

সোমবার মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন অনিল। তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছিল। আর সেই অভিযোগ তুলেছিলেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিংহ। যা নিয়ে মহারাষ্ট্রের রাজ্য রাজনীতি তোলপাড়। অনিলের বিরুদ্ধে রবিবারই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে বম্বে হাইকোর্ট। সেই নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

maharashtra Home Minister
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE