Advertisement
০২ মে ২০২৪
Suicide Attempt

বাড়ি নিলাম করছে ব্যাঙ্ক, বিধানসভার সামনে গায়ে আগুন লাগানোর চেষ্টা কর্নাটকের পরিবারের

পুলিশ সূত্রের খবর, ব্যবসায়ী ওই পরিবার ২০১৬ সালে রাজ্যের একটি সমবায় ব্যাঙ্ক থেকে ৫০ লক্ষ টাকা ঋণ নিয়েছিল। কিন্তু তা পরিশোধ করতে না পেরেই এই আত্মহত্যার চেষ্টা।

কর্নাটকের বিধানসৌধ ভবন।

কর্নাটকের বিধানসৌধ ভবন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ২০:১২
Share: Save:

কর্নাটক বিধানসভা ভবনের সামনে কেরোসিন ঢেলে গায়ে আগুন লাগানোর চেষ্টা করলেন একই পরিবারের আট সদস্য। যদিও পুলিশ তৎপর থাকায় অগ্নিসংযোগের আগেই তাঁদের প্রত্যেককে নিবৃত্ত করা সম্ভব হল!

বেঙ্গুলুরু পুলিশ সূত্রের খবর, বুধবার দুপুরে কর্নাটক বিধানসৌধের (সে রাজ্যের বিধানসভা এবং বিধান পরিষদ ভবন এই নামেই পরিচিত) সামনে মহিলা, শিশু-সহ একই পরিবারের আট জন নিজেদের গায়ে আগুন লাগানোর জন্য কেরোসিন ঢালতে শুরু করেন। তাঁদের অভিযোগ, আর্থিক সঙ্কটের কারণে ঋণ না-মেটাতে পারের বসতবাড়িটি সংশ্লিষ্ট ব্যাঙ্ক নিলাম করতে সক্রিয় হয়েছে। তারই প্রতিবাদে এই গণআত্মহননের চেষ্টা।

পুলিশ সূত্রের খবর, ব্যবসায়ী ওই পরিবার ২০১৬ সালে রাজ্যের একটি সমবায় ব্যাঙ্ক থেকে ৫০ লক্ষ টাকা ঋণ নিয়েছিল। অনাদায়ী ঋণের সুদ কমানোর জন্য সে রাজ্যের এক মন্ত্রীর কাছে আবেদন জানিয়েও কাজ না হওয়ায় পরিবারটি বিধানসভার সামনে আত্মহত্যার সিদ্ধান্ত নেয়।

শেষ পর্যন্ত পুলিশি তৎপরতায় দুর্ঘটনা বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। তবে ঋণখেলাপি ওই পরিবারের আট জনকে বেঙ্গালুরু পুলিশ হেফাজতে নিয়েছে বলে জানানো হয়েছে। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, আটকদের পুলিশের গাড়িতে বসিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। তবে ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE