Advertisement
০৪ মে ২০২৪
doctor

অস্ত্রোপচারের প্রস্তুতি নিচ্ছিলেন, অপারেশন থিয়েটারে আচমকাই মৃত্যু চিকিৎসকের

হাসপাতাল সূত্রে খবর, ওই চিকিৎসক অত্যধিক মদ্যপান করতেন। অস্ত্রোপচারের আগের দিনও মদ্যপান করেছিলেন।

operation theatre

অস্ত্রোপচারের আগেই মৃত্যু চিকিৎসকের। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৬:১৪
Share: Save:

অস্ত্রোপচারের আগে অপারেশন থিয়েটারের মধ্যে আচমকাই মৃত্যু হল এক চিকিৎসকের। বুধবার ঘটনাটি ঘটেছে কর্নাটকের চিকমাগালুর জেলার একটি হাসপাতালে।

হাসপাতাল সূত্রে খবর, বুধবার বেশ কয়েকটি অস্ত্রোপচারের কথা ছিল চিকিৎসকের। তাই আগের দিন অপারেশন থিয়েটারের মধ্যেই ঘুমিয়ে পড়েছিলেন চিকিৎসক বালকৃষ্ণ। অস্ত্রোপচারের সময় ছিল দুপুর ২টোয়। সময় এগিয়ে এলেও চিকিৎসক না ওঠায় হাসপাতালেরই এক কর্মী চিকিৎসককে ডাকতে গিয়েছিলেন।

ওই কর্মীর দাবি, চিকিৎসককে ডেকে তোলা হয়। তার পর তিনি অস্ত্রোপচারের প্রস্তুতিও নেন। কিন্তু অপারেশন থিয়েটারের মধ্যে জ্ঞান হারিয়ে পড়ে যান। দ্রুত তাঁকে তুলে পরীক্ষা করা হয়। কিন্তু তত ক্ষণে মৃত্যু হয়েছিল চিকিৎসকের।

হাসপাতাল সূত্রে খবর, ওই চিকিৎসক অত্যধিক মদ্যপান করতেন। অস্ত্রোপচারের আগের দিনও মদ্যপান করেছিলেন। আগেও বেশ কয়েক বার তাঁকে সতর্ক করা হয়েছিল, কিন্তু তাতে কোনও কাজ হয়নি। এই ঘটনায় হাসপাতালে হুলস্থুল পড়ে যায়। হাসপাতাল সূত্রে আরও জানানো হয়েছে, বুধবার ৯ মহিলার বন্ধ্যাত্বের অস্ত্রোপচারের কথা ছিল চিকিৎসক বালকৃষ্ণের। সেই মতো রোগীদের সকাল ৮টায় অ্যানাস্থেসিয়া দেওয়া হয়। রোগীর আত্মীয়দের অভিযোগ, অস্ত্রোপচার করার আগে মত্ত অবস্থায় অবস্থায় ছিলেন চিকিৎসক। তবে কী কারণে মৃত্যু হল চিকিৎসকের তা খতিয়ে দেখছে হাসপাতাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

doctor Operation Theatre Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE