Advertisement
০৯ মে ২০২৪
Amit Shah

৬০ দিনেই লক্ষ্যপূরণ! অমিত শাহের সামনে ৬০০ কোটির মাদক ধ্বংস করবে এনসিবি

স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি উপলক্ষে দেশ জুড়ে ৭৫ দিনে ৭৫ হাজার কেজি মাদক ধ্বংস করার সিদ্ধান্ত নিয়েছে এনসিবি। সেই উদ্যোগের অংশ হিসাবেই বুধবার গুজরাতে ১২ হাজার কেজি মাদক ধ্বংস করা হবে।

গুজরাতে মাদক ধ্বংস করাবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গুজরাতে মাদক ধ্বংস করাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
গান্ধীনগর শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ১২:০১
Share: Save:

গুজরাতে ১২ হাজার কেজির মাদক নিজে দাঁড়িয়ে থেকে ধ্বংস করাবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যার আনুমানিক বাজারমূল্য ৬০০ কোটি টাকারও বেশি। বিভিন্ন সময়ে দেশের নানা প্রান্ত থেকে এই মাদক বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। বুধবার সন্ধ্যায় মাদক পাচারচক্রের রমরমা নিয়ে গান্ধীনগরে বৈঠকও করবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

জানা গিয়েছে, অমিত শাহের উপস্থিতিতে বুধবার মোট ১২ হাজার ৪৩৮ কেজি ৯৬ গ্রাম মাদক ধ্বংস করা হবে। এর আনুমানিক বাজারদর ৬৩২ কোটি ৬৮ লক্ষ টাকা। ভারতের স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি উপলক্ষে এনসিবির তরফে দেশ জুড়ে ৭৫ দিনে ৭৫ হাজার কেজি মাদক ধ্বংস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্রীয় সংস্থার সেই উদ্যোগের অংশ হিসাবেই বুধবার গুজরাতে ১২ হাজার কেজি মাদক ধ্বংস করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও বুধবারের বৈঠকে উপস্থিত থাকবেন গুজরাত, গোয়া, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউয়ের মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীরা। এই বৈঠকে জাতীয় নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়টিও আলোচনা করা হবে বলে খবর।

এর আগে জুলাই মাসে চণ্ডীগড়ে ৩১ হাজার কেজি মাদক এ ভাবেই নিজে দাঁড়িয়ে থেকে ধ্বংস করিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সপ্তাহ দুয়েক আগে গুয়াহাটিতে ধ্বংস করা হয়েছিল ৪০ হাজার কেজি মাদক। ফলে বুধবার গুজরাতেই ৭৫ হাজার কেজি মাদক ধ্বংসের লক্ষ্যমাত্রা পূরণ হয়ে যাবে। সেই হিসাবে ৭৫ দিন নয়, মাত্র ৬০ দিনেই লক্ষ্যপূরণ করল এনসিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Drug drug trafficking Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE