Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Odisha

কাঠগড়া থেকে লাফিয়ে বিচারকের টুঁটি চেপে ছুরি ধরলেন অভিযুক্ত! আদালতে হুলস্থুল কাণ্ড

বিচারক কোনও রকমে নিজেকে মুক্ত করেন অভিযুক্তের হাত থেকে। তিনি আসন থেকে লাফিয়ে নীচে পড়েন। দৌড়ে যান আইনজীবী এবং আদালতকর্মীরা।

ভরা এজলাসে বিচারককে আক্রমণ!

ভরা এজলাসে বিচারককে আক্রমণ! —প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১১:৩২
Share: Save:

ভরা এজলাস। মামলা শুনছেন বিচারক। হঠাৎই কাঠগড়া থেকে নেমে এক দৌড়ে বিচারকের সামনে গিয়ে উপস্থিত যৌন হেনস্থা-সহ চারটি মামলার অভিযুক্ত। বিচারক কিছু বোঝার আগেই তাঁর গলা টিপে ধরে পকেট থেকে বার করলেন ছুরি। সোমবার এমনই ঘটনা ঘটল ওড়িশার বেরহমপুরের একটি আদালতে। ৫১ বছর বয়সি ওই অভিযুক্তকে পাকড়াও করে জেলে নিয়ে গেছে পুলিশ।

Advertisement

ওই ঘটনার বর্ণনা দিতে গিয়ে নিজেও বিস্মিত বেরহমপুরের এসপি বিবেক সারাভনা। তিনি বলেন, ‘‘সোমবার আদালতে শুনানি চলছিল। অভিযুক্ত হঠাৎ বিচারক প্রজ্ঞাপারমিতা প্রতিহারির গলায় ছুরি চেপে ধরেন। প্রায় ১০ সেকেন্ড মতো ওই ভাবে বিচারকের গলায় ছুরি ধরে রাখেন উনি।’’

বিচারক কোনও রকমে নিজেকে মুক্ত করেন অভিযুক্তের হাত থেকে। তিনি আসন থেকে লাফিয়ে নীচে পড়ে যান। দৌড়ে যান আইনজীবী এবং আদালতকর্মীরা। ছুটে যান নিরাপত্তাকর্মীরা। গোটা ঘটনায় হুলস্থুল পড়ে যায়। সঙ্গে সঙ্গে ওই অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। আদালতে নিরাপত্তা বাড়ানো হয়।

কেন এমন আচরণ করলেন, তা নিয়ে ধৃতকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে অভিযুক্তের মানসিক সমস্যা রয়েছে। এ জন্য তাঁর চিকিৎসাও হচ্ছে। পাশাপাশি খুনের চেষ্টার অভিযোগে আরও একটি মামলা দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.