Advertisement
০৩ মার্চ ২০২৪
Sanjay Raut's Close Aide Arrested

সঞ্জয় রাউতের ‘ঘনিষ্ঠ’-সহ দু’জনকে মুম্বই কোভিড সেন্টার মামলায় গ্রেফতার করল ইডি

ধৃত সুজিত পাটকার সঞ্জয় রাউতের ‘ঘনিষ্ঠ’ সহযোগী বলে দাবি করা হয়েছে। পাশাপাশি গ্রেফতার করা হয়েছে কিশোর বিসুরে নামের এক ব্যক্তিকেও। তিনি এক জন চিকিৎসক।

photo of Sanjay Raut

সঞ্জয় রাউত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১৭:৪৩
Share: Save:

উদ্ধব শিবিরের শিবসেনা নেতা সঞ্জয় রাউতের ‘ঘনিষ্ঠ’ এক ব্যক্তিকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মুম্বই কোভিড সেন্টার মামলায় বৃহস্পতিবার আরও এক ব্যক্তিকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই মামলায় প্রথম বার কাউকে গ্রেফতার করল ইডি।

ধৃত সুজিত পাটকর রাউতের ‘ঘনিষ্ঠ’ সহযোগী বলে দাবি করা হয়েছে। পাশাপাশি গ্রেফতার করা হয়েছে কিশোর বিসুরে নামের এক ব্যক্তিকেও। তিনি এক জন চিকিৎসক। ইডি সূত্রে খবর, ২০২০ সালে ওরলি এবং দাহিসর এলাকায় দু’টি কোভিড হাসপাতালের জন্য নিজেদের সংস্থার মাধ্যমে চুক্তিবদ্ধ হয়েছিলেন পাটকর এবং তাঁর অংশীদারেরা। ওই চুক্তির জন্য তাঁরা ৩২ কোটি টাকা পেয়েছিলেন। ইডির দাবি, এর মধ্যে ২২ কোটি টাকা অন্য বেশ কয়েকটি অ্যাকাউন্টে পাঠানো হয়েছিল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আরও দাবি, কোভিড হাসপাতাল চালানোর চুক্তি অনুযায়ী পর্যাপ্ত পরিমাণে চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী দেওয়া হয়েছিল। কিন্তু তবুও কম সংখ্যক চিকিৎসক, নার্সদের কাজে লাগানো হয়েছিল। এই মামলায় তদন্তকারীদের আতশকাচের তলায় রয়েছেন মহারাষ্ট্রের আমলা সঞ্জীব জয়সওয়াল।

পাত্র চাওল জমি দুর্নীতি মামলায় গত বছর সঞ্জয়কে গ্রেফতার করেছিল ইডি। তিন মাসেরও বেশি সময় ধরে তিনি জেলবন্দি ছিলেন। পরে জামিনে মুক্তি পান রাউত। এ বার অন্য এক মামলায় তাঁর ‘ঘনিষ্ঠ’ সহযোগীকে গ্রেফতার করল ইডি। যা এই পর্বে নতুন মাত্রা নিল বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE